বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুক্তির আগেই ‘পাঠান’ ঝড়, অগ্রিম টিকিট বিক্রিতে রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চার বছর পর বড় পর্দায় প্রত্যাবর্তন হচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খানের। অন্তহীন আলোচনা আর বিতর্ক শেষে বুধবার (২৫ জানুয়ারি) মুক্তি পাচ্ছে শাহরুখ অভিনীত ‘পাঠান’। তাই তো প্রথম দিনের প্রথম শোতেই এ সিনেমাটি দেখে ফেলতে মরিয়া অনেকে। মুক্তির প্রথম দিনে অগ্রিম টিকিট বুকিংয়ে সকাল সাতটার শোও প্রায় হাউসফুল! এর সুবাদেই মুক্তির আগেই চার লাখ ১৯ হাজার টিকেট বিক্রির রেকর্ড গড়েছে ‘পাঠান’।

জানা গেছে, ভারতের অন্যতম তিনটি মাল্টিপ্লেক্স চেইন ‘পিভিআর’, ‘আইনক্স’ ও ‘সিনেপলিস’-এ সোমবার (২৩ জানুয়ারি) পর্যন্ত ‘পাঠান’র ৪ লাখ ১৯ হাজার অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। যা বলিউডের সিনেমার ইতিহাসে সর্বোচ্চ। আজ (২৪ জানুয়ারি) এই সংখ্যা সাড়ে ৫ লাখ ছুঁয়ে ফেলবে বলে ধারণা বিশ্লেষকদের। গতকাল প্রেক্ষাগৃহগুলোতে বিক্রি হওয়া টিকেটের হিসাব ধরে টাইমস নাউ লিখেছে, দক্ষিণের ‘বাহুবলী ২’ ও ‘কেজিএফ’কেও ছাড়িয়ে যেতে পারে ‘পাঠান’। এ পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হয়েছে সিনেমাটির হিন্দি ও তেলেগু সংস্করণের টিকেট।

বলিউডে এখন পর্যন্ত প্রথম দিনে শীর্ষ টিকেট বিক্রির রেকর্ড ধরে রেখেছে হৃত্বিক রোশান এবং ট্রাইগার শ্রফ অভিনিত ‘ওয়ার’ সিনেমাটি। তবে চলচ্চিত্র সমালোচক তরুণ আদর্শের ধারণা ‘ওয়ার’ এর রেকর্ড ভাঙবে ‘পাঠান’। তিনি মনে করেন, শুধু বলিউড নয়, দক্ষিণী সিনেমা ‘বাহুবলী ২, দ্যা কনকুলেশন’ এবং ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ কেও পাঠান ছাড়িয়ে যেতে পারে, তবে সেটি করতে হলে যেতে হবে বহুদূর।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আজ বুধবার (২৫ জানুয়ারি) মুক্তির দিনের জন্য পাঠানের টিকেট বিক্রি হয়েছে চার লাখ ২৯ হাজার। যেখানে ‘ওয়ার’ সিনেমার টিকেট প্রথম দিন বিক্রি হয় চার লাখ ১০ হাজার। তবে উদ্বোধনী দিনে সাড়ে ৬ লাখ টিকেট বিক্রির রেকর্ড এখন পর্যন্ত প্রভাসের ‘বাহুবলীর’ দখলে। এটা শুধু প্রথম দিনের হিসাব। পরবর্তী দিনগুলোর অগ্রিম টিকিট বিক্রি চালু হচ্ছে ক্রমশ। তবে ‘বুক মাই শো’র চিফ অপারেটিং অফিসার আশিস সাক্সেনা জানালেন, তাদের প্ল্যাটফর্মে ইতোমধ্যে ১০ লাখের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে। তিনি বলেন, ‘চার বছরের দীর্ঘ অপেক্ষার পর শাহরুখ খান দুর্দান্তভাবে ফিরে আসছেন। আমাদের প্ল্যাটফর্ম থেকে ইতোমধ্যে ১ মিলিয়নের বেশি টিকিট বিক্রি হয়েছে। অগ্রিম টিকিট বিক্রি বিভিন্ন ধাপে ধাপে চালু করা হচ্ছে। দর্শকের অতিরিক্ত চাপে সকালেও একটি শো বাড়ানো হয়েছে দেশজুড়ে।’

তাই সিনেমা ব্যবসায়ীরা ধারণা করছেন, বক্স অফিসে যেভাবে দাপিয়ে বেড়াচ্ছে ‘পাঠান’ তাতে মুক্তির পর বিশ্বব্যাপী ৩০০ কোটির ব্যবসা করতে এই সিনেমার সময় লাগবে সপ্তাহ খানেক। আর পাঁচদিনেই আয় করবে ২০০ কোটি রুপিা। শাহরুখ খানের ক্যামব্যাক সিনেমা ‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে একজন র এজেন্টের ভ‚মিকায় অভিনয় করেছেন শাহরুখ খান। ভিলেন হিসেবে আছেন জন আব্রাহাম। আর নায়িকা দীপিকা পাড়ুকোন। বিশেষ চমক হয়ে দেখা দেবেন সালমান খানও। সিনেমাটির নির্মাণ বাজেট প্রায় ২৫০ কোটি রুপি। সূত্র : ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন