শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতের মাটিতে সবচেয়ে সফল বলিউড ছবির শিরোপা পেল ‘পাঠান’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩৮ পিএম

একেই বলে ফিরে আসা। চার বছর পর রুপালি পর্দায় ফিরে এসে ছক্কার পর ছক্কা হাঁকিয়েই চলেছেন শাহরুখ ‘পাঠান’ খান। একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের কামব্যাক ছবি। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। তারপর থেকে লাগাতার ছুটতেই থেকেছে শাহরুখের অশ্বমেধের ঘোড়া। আর ছুটতে ছুটতে এবার তৈরি হল নতুন নজির। প্রথম বলিউড ছবি হিসেবে ৪০০ কোটি ক্লাবের সদস্য হল ‘পাঠান’। পিছনে ফেলে দিল আমির খানের ‘দঙ্গল’কে।

তবে এখনও ‘বাহুবলী’ বা ‘কেজিএফে’র মতো হিন্দি ডাবিং করা দক্ষিণী ছবির থেকে পিছিয়ে রয়েছে শাহরুখের ছবি। যদিও পরিস্থিতি যা, সেই সব রেকর্ড চুরমার হওয়াটাও স্রেফ সময়েরই অপেক্ষা। শনিবার ‘পাঠান’ রোজগার করেছে ২৩ কোটি ২৫ লাখ রুপি। আর তার ফলেই ছবিটির দেশীয় বাজারে রোজগারের অঙ্ক দাঁড়িয়েছে ৪০১.৪০ কোটি রুপি। যা রোববারই আরও বেড়ে যাওয়ার কথা।

এতদিন পর্যন্ত ভারতে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি রুপি ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির ব্যবসা। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দু’টির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি রুপি।

তবে এখনও শাহরুখের ছবির থেকে এগিয়ে রয়েছে ‘বাহুবলী- দ্য কনক্লুশন’ (৫১১ কোটি) ও ‘কেজিএফ- চ্যাপ্টার ২’-এর রোজগার (৪৩৪.৭০ কোটি)। কিন্তু সেই রেকর্ডও আর নিরাপদ বলেই নিশ্চিত ওযাকিবহাল মহল। কেননা ‘পাঠান’ যেভাবে ১১ দিনের মধ্যে ‘দঙ্গল’কে পিছনে ফেলেছে তাতে অনুরাগীদের আশা, এবার বাকি ছবিগুলিকেও পিছনে ফেলে দেবে কিং খানের কামব্যাক ছবি। বিশ্বজুড়ে যে ছবির রোজগার ৭০০ কোটির সীমানা পেরিয়ে গিয়েছে নবম দিনেই। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন