বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রশাসনের সহযোগিতায় ‘তারা’ সর্বক্ষেত্রে লুটপাট চালাচ্ছে : রফিউর রাব্বি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৬:২৫ পিএম

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি বলেছেন, রাজউক দেশের বিভিন্ন জায়গায় জরিপ করে টেকসই উন্নয়নের জন্য নদীবন্দর সংলগ্ন ২১টি জেলায় নৌ-বন্দর, রেলস্টেশন ও বাস টার্মিনাল একই জায়গায় তৈরীর জন্য ডিটেল এরিয়া প্ল্যান (ড্যাপ) প্রনয়ণ করেছে। সে পরিকল্পনায় নারায়ণগঞ্জের এই নৌ-বন্দর, রেল স্টেশন ও বাস টার্মিনালটি রয়েছে। ড্যাপের এই পরিকল্পনা সরকারের স্ট্যাটিজিক ট্রান্সপোর্ট প্ল্যান (এসটিপি) দ্বরাও অনুমোদিত হয়েছে। অন্যদিকে রেলের ডাবল লাইন তৈরী হচ্ছে যা আগামী জুন মাসেই চালু হওয়ার ঘোষণা দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। আবার শীতলক্ষ্যা নদীতে যে কদমরসুল সেতু তৈরী হচ্ছে, তার সংযোগ সড়কও এই জায়গায়। সরকারের এতসব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত প্রনয়ণের পরেও এই জায়গায় তথাকথিত ‘রেলওয়ে কল্যাণ ট্রাস্টে’র নামে মার্কেট নির্মাণের জন্য ৪৭ হাজার দুইশ বর্গফুট জায়গা লিজ দেয়া সরকারের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তার অসততা ও স্বেচ্ছাচারিতার বহিঃপ্রকাশ
বুধবার (২৫ জানুয়ারি) সকালে রেলের জমি রক্ষার দাবিতে শহরের ১নং রেলগেটের কাছে ভূমি রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদের উদ্যোগে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিক, সামাজিক সংগঠন আমরা নারায়ণগঞ্জ বাসীর সভাপতি নুরুদ্দিন আহমেদ, দৈনিক খবরের পাতার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুম, বাসদ জেলা আহবায়ক নিখিল দাস, গণসংহতি আন্দোলনের জেলা সংগঠক অঞ্জন দাস, শ্রমিক নেতা তাজুল ইসলাম, কথিত ভূমিতে অবস্থিত মন্দির কমিটির সাধারণ সম্পাদক শান্তিরঞ্জন দাস ও নাগরিক কমিটির সদস্য জহিরুর ইসলাম মিন্টু।
মানববন্ধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রফিউর রাব্বি। সঞ্চলনায় ছিলেন ধীমান সাহা জুয়েল।
রফিউর রাব্বি আরও বলেন, স্থানীয় একজন সংসদ সদস্যের চিহ্নিত একটি অপরাধী-চক্র আজকে বেপরোয়া হয়ে উঠেছে। প্রশাসনের সহযোগিতায় তারা সর্বক্ষেত্রে লুটপাট চালাচ্ছে। সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের অসাধু কর্মকর্তাদের সাথে যোগ সাজসে তারা সরকারী ভূমি আত্মসাৎ করছে। চাষাঢ়া বালুর মাঠে রাজউকের জায়গা সহ বহু সরকারী জায়গা আত্মসাৎ করেছে এই চক্রটি।
নুরুদ্দিন আহমেদ বলেন, এইটি একটি জনবহুল এলাকা এখানে একটি স্কুল,একটি কলেজ ছাড়াও শহরের গুরুত্বপূর্ণ একটি বাজার রয়েছে। বহুবার এখানে দুর্ঘটনায় প্রাণ দিয়েছে বহু মানুষ। অথচ মার্কেট করে এই জায়গাটিকে আজকে আত্মসাতের জন্য একটি চক্র মরিয়া হয়ে উঠেছে।
মাহাবুবুর রহমান মাসুম বলেন, নারায়ণগঞ্জের গডফাদারের একটি চক্র শহরের সবকিছুকে গ্রাস করতে চাচ্ছে। ফুটপাতে হকার বসিয়ে চাঁদাবাজি, পরিবহন থেকে চাঁদাবাজি, সরকারী জায়গা দখল, মার্কেট বানিয়ে টাকা আত্মসাৎ- সবই করছে। অথচ প্রশাসন কোন ভূমিকা রাখতে পারছে না। তিনি বলেন, শীতলক্ষ্যা নদী ধ্বংস হয়েছে, এখানে মাছ বাঁচে না, আসে না, মেয়াদোর্তীর্ণ ফিটনেস বিহীন গণপরিবহন বপেরোয়া চলাচল করে- প্রশাসন কোন ভূমিকা রাখেনা।
সমাবেশে বক্তারা বলেন, নারায়ণগঞ্জে জায়গার অভাবে যেখানে উচ্চ শিক্ষার জন্য ভালো বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ করা যাচ্ছে না, শিশুদের বিনোদনের জন্য পার্ক হচ্ছে না, সেখানে এমনি ভূমি লুটপাট কোন ভাবেই মেনে নেয়া হবে না। বক্তারা অবিলম্বে মার্কেট নির্মাণ কাজ বন্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন