শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরায়েলে ইহুদিদের উপাসনালয়ে হামলার কঠোর নিন্দা আমিরাতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ২:৫৬ পিএম

ইসরায়েলের রাজধানী জেরুজালেমে সিনাগগে (ইহুদিদের উপাসনালয়) হামলার কঠোর নিন্দা জানিয়েছে মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের দেশ সংযুক্ত আরব আমিরাত।

শনিবার এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বরা হয়, ‘সংযুক্ত আরব আমিরাত নীতিগত ভাবে সন্ত্রাসবাদ ও সহিংসতার বিরুদ্ধ। মনুষ্যত্বের মূল্যবোধকে অবমাননা করে- এমন কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের স্বীকৃতি আমিরাত দেয় না।’
‘শুক্রবার জেরুজালেমের সিনাগগে নিষ্ঠুর বন্দুক হামলার কঠোর নিন্দা জানানোর পাশপাশি নিহতদের পরিবারের সদস্যদের আন্তরিক সমবেদনা জানাচ্ছে আমিরাতের সরকার। পাশপাশি যারা আহত হয়েছেন, তাদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছে।’
শুক্রবার স্থানীয় সময় রাত সোয়া আটটার দিকে ইসরায়েল অধিকৃত জেরুজালের প্রান্তিক এলাকার একটি সিনাগগে বন্দুক হামলায় নিহত হয়েছেন ৭ জন, আহত হয়েছেন আরও ৩ জন।
সিসিটিভির ফুটেজে দেখা গেছে, মুখ ঢেকে রাখা এক ব্যক্তি সিনাগগের বাইরে জনতাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ছেন এবং তাতে আহত হয়ে সড়কে লুটিয়ে পড়েছেন বেশ কয়েকজন।
হামলা শেষে পালানোর সময় পুলিশের গুলিতে নিহত হয়েছেন হামলাকারী নিজেও। এক বিবৃতিতে জেরুজালেম পুলিশ, হামলাকারী ওই ব্যক্তির বয়স আনুমানিক ২১ বছর। তিনি একজন ফিলিস্তিনি এবং পূর্ব জেরুজালেমের বাসিন্দা।
গুলি চালানোর পর গাড়িতে করে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি, কিন্তু গাড়িতে ওঠার আগেই পুলিশের গুলিতে নিহত হন। পুলিশের বিবৃতিতে হামলাকারী ওই ব্যক্তির নাম উল্লেখ করা হয়নি, তবে যে গাড়িতে চড়ে তিনি পালানোর চেষ্টা করছিলেন, সেটি জব্দ করা হয়েছে বলে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md. Aman Ullah Talukder ২৮ জানুয়ারি, ২০২৩, ৩:২১ পিএম says : 0
আমিরাত কঠোর নিন্দা জানাচ্ছে সিনাগগে হামলার কথা ভাল, কিন্তু ফিলিস্তিনিদের আশ্রয় শিবিরে হামলার ব্যাপারে কোন বক্তব্য নাই কেন?
Total Reply(0)
সত্য কথা ২৮ জানুয়ারি, ২০২৩, ৫:০০ পিএম says : 0
হায়রে আরব আমিরাত... ধিক তোদের উপর.... ফিলিস্তিনিদের মারার সময় তোদের খুজে পাওয়া যায়না... আর ইহুদী কয়েকটা মরাতে তোর পীরিতি উতলায় পরতেসে... ধিক তোদের মত মুনাফেকদের ..
Total Reply(0)
মাসুম ২৮ জানুয়ারি, ২০২৩, ৯:১১ পিএম says : 0
মক্কার মুশরিকদের সাথে মদিনার ইহুদিদের একটা মিটিং হয়েছিল। ইহুদিরা মুশরিকদের বলেছিল তারাই নাকি বেশি সঠিক ইসলামের তুলনায়!!! অথচ তাদের কিতাবের জ্ঞান ছিল!!! আব্দুল্লাহ ইবনে উবাই ও নিজেকে মুসলমান ই বলতো!!! মুনাফিক রা তো ইহুদি দের ই সাপোর্ট দিবে। তবে জাহান্নামে মুনাফিকরা ইহুদিদের চেয়েও নিচের স্তরে থাকবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন