শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিষেধাজ্ঞার মুখে সোহান!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

এবারের বিপিএলে এর আগেও শৃঙ্খলাভঙ্গের দায়ে সাজা পেয়েছিলেন নুরুল হাসান সোহান। আম্পায়ারের সিদ্ধান্ত না মেনে তর্কে জড়িয়ে আবারও শাস্তির মুখে পড়লেন রংপুর রাইডার্সের অধিনায়ক। গতকাল সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে বিসিবি জানিয়েছে, ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে উইকেটরক্ষক-ব্যাটার সোহানকে। এছাড়া, তার দলের পাকিস্তানি পেসার হারিস রউফকে করা হয়েছে সতর্ক। জরিমানার সঙ্গে দুটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে সোহানের খাতায়। এই নিয়ে টুর্নামেন্টে তার ডিমেরিট পয়েন্ট হলো তিন। চার ডিমেরিট পয়েন্ট হলে এক ম্যাচ নিষিদ্ধ থাকবেন তিনি।
গতপরশু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ঘটনাটি ঘটে। রউফ ওভারে দুটি বাউন্সার দিলে আম্পায়ার নিয়ম অনুযায়ী নো বল ডাকেন। এই সিদ্ধান্ত না মেনে তর্কে জড়িয়ে যান সোহান। এই সময় তাকে উত্তেজিত শরীরী ভাষায় কথা বলতে দেখা যায়। মাঠের দুই আম্পায়ার গাজী সোহেল ও প্রগিত রামবুকভেলা, টিভি আম্পায়ার তানভীর আহমেদ আর চতুর্থ আম্পায়ার আলি আরমান রাজন সোহানের বিরুদ্ধে অভিযোগ আনেন। পরে ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে রংপুরের দলনেতা নিজের দায় স্বীকার করে নিলে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।
এর আগে গত ১০ জানুয়ারি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশালের বিপক্ষে ব্যাটারদের স্ট্রাইক নেওয়া নিয়ে সমস্যায় জড়ান সোহান। সেই ম্যাচে বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে শাস্তি দেয়া হয় তাকেও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন