সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্সার শততম ম্যাচ রাঙালেন পেদ্রি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

রিডিং থেকে মাত্র ৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে পেদ্রিকে কিনে এনেছিল বার্সেলোনা। সেই পেদ্রিই এখন বার্সেলোনার প্রাণভোমরা। গতপরশু রাতে খেললেন বার্সেলোনার জার্সিতে শততম ম্যাচ। আর সে ম্যাচে জয়সূচক গোল করেই রাঙিয়ে রাখেন এ তরুণ। অথচ এদিন ম্যাচের প্রথম একাদশেই ছিলেন না পেদ্রি। নেমেছিলেন বদলি হিসেবে। আর বদলি নেমেই বার্সেলোনাকে জেতালেন এ তরুণ। ম্যাচের একমাত্র গোলটি আসে তার কাছ থেকেই। তার গোলেই লা লিগার ম্যাচে প্রতিপক্ষের মাঠে জিরোনাকে ১-০ গোলের ব্যবধানে হারায় বার্সেলোনা।
তবে ম্যাচের ১৫তম মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। আনসু ফাতির পাস থেকে ফাঁকায় পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি দেম্বেলে। ম্যাচের ২৬তম মিনিটে চোটে পড়েন উসমান দেম্বেলে। বদলি হিসেবে তখন মাঠে নেমে পেদ্রি। এর দুই মিনিট পর গোলের সুযোগ পান ফাতি। লক্ষ্যেই শট নিতে পারেননি তিনি। ম্যাচের ৬১তম মিনিটে জয়সূচক গোলটি করেন পেদ্রি। বাঁ প্রান্ত থেকে জর্দি আলবার বাড়ানো বল ধরে লক্ষ্যভেদ করেন এ তরুণ। বার্সেলোনার হয়ে টানা তৃতীয় ম্যাচে গোল পেলেন তিনি। ম্যাচের শেষ দিকে গোল শোধ করতে মরিয়া হয়েই খেলেছিল জিরোনা। ৮৫তম মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন ইভান মার্তিন। যোগ করা সময়ে ক্রিস্তিয়ান স্তুয়ানি ঠিকঠাক হেড নিতে পারলে সমতায় ফিরতে পারতো দলটি।
এ জয়ের দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান আরও বাড়াল বার্সেলোনা। দুই দলের মধ্যে এখন ব্যবধান ৬ পয়েন্ট। ১৮ ম্যাচে ১৫টি জয় ও ২টি ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতালান দলটি। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট তাদের পরেই আছে রিয়াল। আজ রাতেই ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়নরা। এ ম্যাচে জয় পেলেই বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমাতে পারবে রিয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন