বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৭:৩৫ পিএম

ঘরোয়া ফুটবলের দ্বিতীয় টুর্নামেন্ট বসুন্ধরা গ্রুপ ফেডারেশন কাপের ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা পেল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে এই গ্রুপে রানার্সআপ হয়ে শেষ আটে উঠলো রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। আর টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লো শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও নবাগত আজমপুর ফুটবল ক্লাব উত্তরা।

মঙ্গলবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মোহামেডান ২-২ গোলে ড্র করে শেখ জামালের বিপক্ষে। মোহামেডানের পক্ষে মিডফিল্ডার আরিফ হোসেন (২৮ মিনিট) ও আশরাফুল হক আসিফ (৭১ মিনিট) এবং শেখ জামালের সেন্ট ভিনসেন্ট এন্ড দ্য গ্রেনেডাইন্সের ফরোয়ার্ড স্টুয়ার্ট কর্নেলিয়াস (৪৪ মিনিট) ও গাম্বিয়ান ফরোয়ার্ড সুলাইমান সিল্লাহ (৭৬ মিনিট) একটি করে গোল করেন। ম্যাচে ড্র করে তিন খেলায় দুই জয় ও এক ড্রতে ৭ পয়েন্ট গ্রুপ চ্যাম্পিয়ন হয় মোহামেডান। সমান ম্যাচে একটি করে জয়, ড্র ও হারে ৪ পয়েন্ট নিয়ে শেখ জামালও শেষ আটে খেলার সুযোগ পেয়েছে। কারণ টুর্নামেন্টের ‘এ’ এবং ‘বি’ গ্রুপে চারটি করে দল থাকায় এ দুই গ্রুপ থেকে তৃতীয় হওয়া সেরা দু’টি দলের কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ রাখা হয়েছে।

এদিন কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের আরেক ম্যাচে নবাগত আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে ২-১ গোলে হরিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠলো রহমতগঞ্জ। আজমপুরের মিডফিল্ডার রোহিত সরকার ৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। রহমতগঞ্জের পক্ষে ম্যাচের ৭১ মিনিটে কলম্বিয়ার ফরোয়ার্ড ভেলেন্সিয়া পেনাল্টি থেকে গোল করে সমতা আনেন (১-১)। ম্যাচের ৭৪ মিনিটে রহমতগঞ্জের স্থানীয় ফরোয়ার্ড আশরাফুল ইসলাম গোল করে দলকে এগিয়ে নেন (২-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রহমতঞ্জ। তারা তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট পেয়ে গ্রুপ রানার্সআপ হয়। সমান ম্যাচে সবগুলোতে হেরে কোন পয়েন্ট না পেয়েই আসর থেকে ছিটকে পড়ে আজমপুর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন