রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফিফাতে হ্যাটট্রিক হলো না কিরণের

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার কাউন্সিল সদস্য পদে হ্যাটট্রিক হলো না বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য ও নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের। ফিফার কাউন্সিল সদস্য হিসেবে টানা দুই মেয়াদে দায়িত্ব পালন করলেও এবার নির্বাচিত হতে পারেননি তিনি। ফিফা কাউন্সিল সদস্য পদে নির্বাচন করতে গিয়ে লাওসের কানিয়া কিওমানির কাছে হেরে গেলেন বাংলাদেশের এই নারী সংগঠক। তবে ফিফা নির্বাচিত হতে না পারলেও এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) নির্বাহী কমিটিতে তৃতীয়বারের মতো ঠিকই জায়গা করে নিয়েছেন কিরণ।
গতকাল বাহরাইনের মানামায় এএফসির কংগ্রেসের পাশাপাশি নির্বাচনও অনুষ্ঠিত হয়। এএফসি থেকে ফিফা কাউন্সিল প্রতিনিধি নির্বাচনে কিরণ ৩৬-৭ ভোটে হেরে যান কানিয়া কিওমানির কাছে। নির্বাচিত হয়ে ২০২৩-২৭ মেয়াদে ফিফা কাউন্সিল সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন লাওসের এই নারী ফুটবল সংগঠক।
২০১৭ সালে ফিফা কাউন্সিল কমিটিতে অস্ট্রেলিয়ার ময়া ডডকে হারিয়ে প্রথমবার নির্বাচিত হয়েছিলেন মাহফুজা আক্তার কিরণ। দ্বিতীয় মেয়াদে উত্তর কোরিয়ার প্রার্থীকে হারিয়ে ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত ফিফা কাউন্সিল সদস্য হিসেবে দায়িত্ব পালন করলেও এবার আর তৃতীয় মেয়াদে জয়ী হতে পারেননি বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান।
ফিফা কাউন্সিল সদস্য পদের জন্য ভোটাযুদ্ধ হলেও এএফসি কার্যনির্বাহী কমিটির সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের কিরণ। সাউথ জোন থেকে তৃতীয়বারের মতো দায়িত্ব পালন করবেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন