বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘টেক্সওয়ার্ল্ড ইউএসএ ২০২৩’-এ ১০টি বাংলাদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:২২ পিএম

নিউইয়র্কের জাভিটস সেন্টারে মঙ্গলবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী ট্রেড শো ‘টেক্সওয়ার্ল্ড ইউএসএ: অ্যাপারেল সোর্সিং ইউএসএ ২০২৩’-এ ১০টি বাংলাদেশি কোম্পানি অংশ নিয়েছে।

বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউস অ্যাসোসিয়েশনের সভাপতি হোসাইনের নেতৃত্বে, বাংলাদেশের একটি বিশেষ প্যাভিলিয়ন এই ট্রেড শোতে অংশ নিয়েছে।
আজ এখানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।
২২টি দেশ থেকে মোট ৩২৪ জন প্রদর্শনকারী এতে অংশগ্রহণ করছে। এতে চীন, তাইওয়ান ও দক্ষিণ কোরিয়ার কান্ট্রি প্যাভিলিয়ন রয়েছে। চীনের ১৭৫ জন প্রদর্শনকারী এতে অংশ নিয়েছে।

মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠানগুলো হলো- আর্জেনস প্রডিউসার লিমিটেড, হা-মীম ডেনিম, পাইওনিয়ার ডেনিম, ম্যাক্স উইল বিডি, পেংনুও গ্রুপ, ভেরো স্টাইল, টোটাল অ্যাপারেল, এনটুএন সোর্সিং, ঢাকা ফারইস্ট ও উইকিটেক্স বিডি (ইন্টারলিংক ড্রেসেস)।
পাইওনিয়ার ডেনিমের উপ-মহাব্যবস্থাপক (বিপণন) হাসিবুল হুদা বলেন, ‘টেক্সওয়ার্ল্ড ইভোলিউশন এনওয়াই শুধুমাত্র আমরা যে পণ্যগুলি তৈরি করি তা প্রচারের জন্য নয়, বরং এটি একটি বৈশ্বিক প্ল্যাটফর্মে বাংলাদেশের ভাবমূর্তি তুলে ধরার সুযোগ করে দিয়েছে। এমনকি বাংলাদেশ সম্পর্কে যারা জানেন না তাদেরকেও আমরা আমাদের সক্ষমতা ও উদ্ভাবন সম্পর্কে জানতে পারি। ডেনিম, পাইওনিয়ার ডেনিম লিমিটেড উদ্ভাবনী পণ্য সংগ্রহ ও নতুন টেকসই বৈশিষ্ট্যের মাধ্যমে প্রকৃত ক্রেতাদের কাছে অসাধারণ পণ্য এবং পরিষেবা সরবরাহ করে যাবে। আমরা টেক্সওয়ার্ল্ডের একজন নিয়মিত প্রদর্শক হিসাবে বিশ্বাস করি যে, এই শো-এর সাফল্যের ধারা অব্যাহত রাখবে।’

এনটুএন সোর্সিং-এর চেয়ারম্যান শাগুফতা বলেন, ‘এই মেলাটি বেশ ভালো হয়েছে, এতে প্রচুর ক্রেতা আসছেন। এটি বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউস অ্যাসোসিয়েনের (বিজিবিএ) অধীনে থাকায় আমাদের প্যাভিলিয়নটি দৃষ্টি কেড়েছে। আমরা পাঁচটি কোম্পানি এক ছাদের নিচে অংশগ্রহণ করছি, তাই এক জায়গা থেকে বিভিন্ন ধরনের পণ্য পাওয়া যাবে। বিশেষ করে এনটুএন সোর্সিং কাজের পোশাক ও ইউনিফর্মের উপর দৃষ্টি দেয়, যা অনন্য। যদিও এটি মেলার প্রথম দিন এবং আমরা আশা করি আগামী ২ দিন আরও ভালো হবে এবং আমরা বাংলাদেশের জন্য ভালো ফল বয়ে আনতে পারবো।’
পরবর্তী টেক্সওয়ার্ল্ড ইউএসএ ১৮-২০ জুলাই অনুষ্ঠিত হবে। অ্যাপারেল সোর্সিং প্যারিস ৬-৮ ফেব্রুয়ারি ও ইন্টারটেক্সটাইল সাংহাই অ্যাপারেল ফেব্রিক্স ২৮-৩০ মার্চ অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন