রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বসুন্ধরার কষ্টের জয়

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম রাউন্ডে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে কষ্টের জয় পেয়েছে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। অন্যদিকে নবাগত ফর্টিস এফসি রুখে দিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। গতকাল কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নিজেদের অষ্টম ম্যাচে বসুন্ধরা কিংস ১-০ গোলে হারায় মোহামেডানকে। বিজয়ী দলের হয়ে ম্যাচের যোগকরা সময়ে একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ।

ম্যাচের শুরু থেকেই কিংসদের বিপক্ষে সমান তালে লড়েছে সাদাকালোরা। আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চললেও দু’দল নিজেদের রক্ষণভাগ জমাট রাখায় নির্ধারিত সময়ে (৯০ মিনিট) গোল হয়নি। প্রথমার্ধ গোলশূন্য থাকায় দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পেতে মরিয়া ছিল দু’দল। মোহামেডানের কোচ শফিকুল ইসলাম মানিক ও বসুন্ধরার কোচ অস্কার ব্রুজেন বিরতির পর বেশ ক’জন খেলোয়াড় পরিবর্তন করেন গোলের আশায়। গত মৌসুমে এই কুমিল্লায় মোহামেডানের হয়ে মোরছালিন কিংসের বিপক্ষে গোল করে তাক লাগিয়ে দিয়েছিলেন। সেই মোরছালিনকে এবার কিংসের পক্ষে নামিয়ে মোহামেডানের বিপক্ষে গোল পাওয়ার চেষ্টা করেছিলেন অস্কার। অবশ্য তার সব চেষ্টাই ব্যর্থ হয়েছে। ম্যাচটি যখন নির্ঘাত ড্র’র দিকে যাচ্ছিলো তখন হঠাৎ করেই ডরিয়েলটন চিত্র পাল্টে দেন। নির্ধারিত ৯০ মিনিট আটকে রাখার পর ম্যাচের যোগকরা সময়ে (৯০+৫মিনিট) বাঁ প্রান্ত দিয়ে রবসন রবিনহোর কর্ণার বক্সে পেয়ে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন ডরিয়েলটন (১-০)। তার এ গোলেই স্বপ্নভঙ্গ হয় মোহামেডানের। শেষ পর্যন্ত হৃদয়ভাঙ্গা হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। বিপরীত ডাগআউটে তখন ভিন্ন চিত্র। যেন হাফ ছেড়ে বাঁচলেন কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজেন। ম্যাচ জিতে আট খেলার সবক’টিতেই জয় পেয়ে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষ স্থান ধরে রাখলো বসুন্ধরা। সাত ম্যাচে এক জয় এবং তিনটি করে ড্র ও হারে ৬ পয়েন্ট পেয়ে অষ্টম স্থানেই রইলো মোহামেডান।

এদিন মুন্সিগঞ্জের ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে দিনের আরেক ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে রুখে দেয় ফর্টিস এফসি। ম্যাচটি গোলশূন্য অমিমাংসিতভাবে শেষ হয়। ফলে সাত ম্যাচে একটি করে জয় ও হারে এবং পাঁচ ড্রতে ৮ পয়েন্ট পেয়ে পঞ্চম স্থানেই রইলো ফর্টিস। সমান ম্যাচে চার ড্র ও তিন হারে ৪ পয়েন্ট নিয়ে দশম স্থানে থেকে রেলিগেশন শংকায় ধুকছে চট্টগ্রাম আবাহনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন