শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএল শিরোপা জিততে প্লে-অফে যে চার দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪৭ পিএম | আপডেট : ৪:৫১ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

বিপিএলের গ্রুপ পর্বের দুটি করে ম্যাচ বাকি থাকতেই চার দল নিশ্চিত করেছে টুর্নামেন্টের শেষ চার তথা (প্লে-অফ)। একই সাথে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে ঢাকা,চট্টগ্রাম ও খুলনা।

প্লে-অফ নিশ্চিত হওয়া দলগুলো এখন আরও কঠিন প্রতিদ্বন্দিতা করতে শীর্ষ দুই দখল নিয়ে। এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে বেশ সুবিধা জনক অবস্থানে রয়েছে মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স। দারুণ ফর্মে থাকা এই দলটি সবার আগে শেষ চার নিশ্চিত করে। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে টেবিলের তিনে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং সমান পয়েন্ট নিয়ে টেবিলের চারে রংপুর রাইডার্স। দলগুলো এখন পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ের জন্য মরিয়া। বিপিএলের পয়েণ্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল প্রথম কোয়ালিফাইয়ারে খেলে সরাসরি ফাইনাল খেলতে চাইবে।

অবশ্য সেই মাচে হারলেই ফাইনাল খেলার সুযোগ থাকবে। কারণ পয়েন্টে তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দুই দলের মধ্যে অনুষ্ঠিত হবে এলিমেনিটর ম্যাচ। সেই ম্যাচে জয়ী দল ও প্রথম কোয়ালিফাইয়ারে হেরে যাওয়া দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে মুখোমুখি হবে। সেই ম্যাচে জয়ী দলই ফাইনালে মুখোমুখি হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন