শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএলে নতুন রেকর্ড গড়া কুমিল্লার সামনে পাত্তাই পেলনা চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৩১ পিএম | আপডেট : ৫:৩২ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

আগেই বিপিএল থেকে বিদায় নিশ্চিত হওয়ায় শনিবার নিয়ম রক্ষার ম্যাচে শিরোপা প্রত্যাশী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছিল চট্টগ্রাম। কিন্তু এই ম্যাচেও জিততে পারেনি দলটি। দারুণ ফর্মে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে তারা।

চট্টগ্রামের দেয়া ১৫৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই ৪ উইকেটে ১৫৭ রান তুলে নেয় কুমিল্লা। বিপিএলে এটি তাদের টানা সপ্তম জয়। যা বিপিএলের রেকর্ড।

এ জয়ের ফলে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই রয়ে গেল ভিক্টোরিয়ান্সরা। গ্রুপ পর্বের দুটি করে ম্যাচ বাকি থাকতেই সিলেট-বরিশাল-কুমিল্লা ও রংপুর নিশ্চিত করেছে টুর্নামেন্টের শেষ চার তথা (প্লে-অফ)। একই সাথে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে ঢাকা,চট্টগ্রাম ও খুলনা।

প্লে-অব নিশ্চিত হওয়া দলগুলো এখন আরও কঠিন প্রতিদ্বন্দিতা করছে শীর্ষ দুই দখল নিয়ে। এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে বেশ সুবিধা জনক অবস্থানে রয়েছে মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে টেবিলের তিনে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে রংপুর রাইডার্স। দলগুলো এখন পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ের জন্য মরিয়া। বিপিএলের পয়েণ্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল প্রথম কোয়ালিফাইয়ারে খেলে সরাসরি ফাইনাল খেলতে চাইবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন