শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবাহনী, পুলিশ ও শেখ রাসেলের জয়

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম রাউন্ডে জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড, বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। গতকাল গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিযামে নিজেদের অষ্টম ম্যাচে ঢাকা আবাহনী ২-১ গোলে হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার নোরাহ ও কোস্টারিকার ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস একটি করে গোল করেন। শেখ জামালের হয়ে এক গোল শোধ সেন্ট ভিনসেন্ট এন্ড দ্য গ্রেনেডাইন্সের ফরোয়ার্ড স্টুয়ার্ট কর্নেলিয়াস। এবারের লিগে এটা শেষ জামালের প্রথম হার।
ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিল ঢাকা আবাহনী। ফলে ১০ মিনিটেই প্রথম গোল আদায় করে নেয় তারা। এ সময় নোরাহ’র গোলে এগিয়ে যায় লিগের ছয়বারের চ্যাম্পিয়নরা (১-০)। আক্রমণের ধারা ধরে রেখে ম্যাচের ৩৪ মিনিটে ব্যবধান বাড়ায় আবাহনী। এ সময় কলিন্দ্রেসের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় তারা (২-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে একটি গোল হজম করে ঢাকা আবাহনী। ম্যাচের ৭০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান স্টুয়ার্ট (১-২)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ঢাকার আকাশী-হলুদরা। ম্যাচ জিতে আট খেলায় পাঁচ জয় ও তিন ড্রতে ১৮ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয় স্থানে আবাহনী। সাত ম্যাচে তিনটি করে জয় ও ড্র এবং এক হারে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেখ জামাল।
এদিকে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে লিগের অন্য ম্যাচে পুলিশ ২-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে কিরগিজস্তানের ডিফেন্ডার মালিকভ ও কলম্বিয়ার মিডফিল্ডার মেটো প্যালাসিওস একটি করে গোল করেন। ২২ মিনিটে মালিকভ পেনাল্টি থেকে গোল করে পুলিশকে এগিয়ে নেন (১-০)। ম্যাচের ৭২ মিনিটে প্যালাসিওস গোল করে ব্যবধান বাড়ান (২-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় পেয়েই শেখ জামালকে পেছনে ফেলে তালিকার তৃতীয় স্থানে উঠে মাঠ ছাড়ে পুলিশ। আট ম্যাচে তিনটি করে জয় ও ড্র এবং দুই হারে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। সাত ম্যাচে এক জয়, দুই ড্র ও চার হারে ৫ পয়েন্ট পেয়ে রহমতগঞ্জের অবস্থান নয়ে।
এদিন রাজধানীর বসুন্ধরা কিংস অ্যারেনায় দিনের আরেক ম্যাচে দশজনের আজমপুর ফুটবল ক্লাব উত্তরাকে ১-০ গোলে হারায় শেখ রাসেল। ৫৫ মিনিটে আইভরি কোস্টের মিডফিল্ডার দিদিয়ের ব্রোসো পেনাল্টি থেকে গোল করে শেখ রাসেলকে এগিয়ে নেন (১-০)। ম্যাচের ৬৬ মিনিটে সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়েন আজমপুরের ডিফেন্ডার রায়হান হাসান। তবে তার অনুপস্থিতিতে আর কোন গোল হজম করতে হয়নি আজমপুরকে। ফলে একমাত্র গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে শেখ রাসেল। সাত ম্যাচ শেষে তিনটি করে জয় ও হার এবং এক ড্রতে ১০ পয়েন্ট পাওয়া রাসেলের অবস্থান দশে। সমান ম্যাচে এক ড্র ও ছয় হারে মাত্র ১ পয়েন্ট পেয়ে তালিকার শেষে অবস্থান করছে আজমপুর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন