শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কেইনের রেকর্ডের ম্যাচে সিটির হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২:১২ এএম | আপডেট : ৬:১৭ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

 

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকালের হাইভোল্টেজ ম্যাচে জয় পেয়েছে টটেনহ্যাম।ঘরের মাঠে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে ১-০ গোলে হারায় ম্যানচেস্টার সিটিকে। তবে এই স্পার্সদের এই জয়ে লীগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনালকেই সব থেকে বেশি স্বস্তি দিয়েছে।দুইয়ে থাকা সিটি হারায় এভারটনের কাছে গতকালের হারের আর বাড়তি চাপ হিসেবে বহন করা লাগবেনা গানার্সদের।

চলতি আসরে প্রথম সাক্ষাৎে কেইনদের হাতের মুঠোয় চলে এসে ম্যাচে নাটকীয় জয় পায় সিটি। ঘরের মাঠে গত মাসের সেই লড়াইয়ে ২-০ গোলে পিছিয়ে পড়েও ৪-২ ব্যবধানে জিতেছিল পেপ গার্দিওয়ালার দল।তবে দ্বিতীয় লেগে সিটিকে আর সেই  সুযোগ দেয়নি টটেনহ্যাম।

বল দখলে সিটি শুরু থেকে একচেটিয়া আধিপত্য করলেও পঞ্চদশ মিনিটে প্রথম উল্লেযোগ্য আক্রমণেই গোলটি পেয়ে যায়  টটেনহ্যাম।সিটির ডিফেন্ডার মানুয়েল আকনজির দুর্বল পাসে বল পেয়ে বক্সে ঢুকে পিয়া-এমিল হয়বিয়া বাড়ান কেইনকে। প্রথম স্পর্শে ডান পায়ের শটে প্রতিপক্ষের জালে বল জড়ান এই ইংলিশ ফরোয়ার্ড।

এই গোলে তিনি টটেনহামের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক হয়ে গেছেন। ২৬৭ গোল করে তিনি পেছনে ফেলেছেন টটেনহাম কিংবদন্তি জিমি গ্রিভসকে। ১৯৭০ সাল থেকে এই রেকর্ড নিজের দখলে  রেখেছিলেন গ্রিভস।

এই হারে যদিও লিগ টেবিলে সিটির অবস্থানের কোনো পরিবর্তন হয়নি,দুইয়ে থাকছে সিটি। তবে আজ জিতে গেলে আর্সেনালের সঙ্গে পয়েন্টের ব্যবধানটা কমিয়ে আনতে পারত স্কাই ব্লুজরা। ২১ ম্যাচ খেলে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৪৫। একটি ম্যাচ কম খেলে আর্সেনালের পয়েন্ট ৫০। আগামী ১৫ ফেব্রুয়ারি লন্ডনে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে আর্সেনাল। ২২ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টটেনহামের অবস্থান পঞ্চম। তৃতীয় স্থানে আছে নিউক্যাসল ইউনাইটেড (৪০ পয়েন্ট)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন