শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ড সিরিজ খেলতেই বিশ্রামে তাসকিন

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিপিএল থেকে আগেই ছিটকে গেছে ঢাকা ডমিনেটরর্স। পাওয়ার যখন আর নেই কিছু, তখন ঝুঁকি নিয়ে লাভ কি? সেই সূত্রেই দলটির হয়ে আজ শেষ ম্যাচেও খেলবেন না তাসকিন আহমেদ। হ্যামস্ট্রিংয়ের চোটে প্রায় দুই সপ্তাহের জন্য ছিটকে গেছেন এ পেসার। আগামী ১ মার্চ থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ড সিরিজে তাঁকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বলেই ম্যাচ খেলা থেকে বিশ্রাম দেওয়া হয়েছে তাসকিনকে।
বিপিএলে তাসকিন সবশেষ খেলেছিলেন গত ৩০ জানুয়ারি। এরপর ঢাকার পরের দুই ম্যাচে দেখা যায়নি তাঁকে। আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ খেলতে নামবে ঢাকা, যারা এরই মধ্যে ছিটকে গেছে প্লে-অফের দৌড় থেকে। গতকাল দলের সঙ্গে এলেও অনুশীলন করেননি তাসকিন। তার হ্যামস্ট্রিংয়ে গ্রেড ওয়ান ধরনের টিয়ার দেখা গেছে। পরে বিসিবির চিকিৎসক দলের সঙ্গে দেখা করেছেন। ঢাকার ফিজিও জয় বিশ্বাস জানান, এ ধরনের চোট থেকে সেরে উঠতে দেড় থেকে দুই সপ্তাহ সময় লাগে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, আপাতত তাঁকে নিয়ে ঝুঁকি নিতে চান না তারা, ‘বিপিএলে আর খেলছে না। ওর আঘাত এক সপ্তাহ হয়ে গেছে। ধীরে ধীরে পুনর্বাসন শুরু হয়ে যাবে। সেটা আসলে ম্যাচ থেকে বিশ্রাম। অনুশীলন শুরু করে দেবে। আশা করছি, কোনো সমস্যা হবে না (ইংল্যান্ড সিরিজে)। এ কারণেই আমরা খেলা থেকে সরিয়ে নিয়েছি, যাতে ইংল্যান্ড সিরিজে তাকে পেতে কোনো সমস্যা না হয়।’ অবশ্য সপ্তাহখানেকের মধ্যেই তাসকিন বোলিংয়ে ফিরতে পারবেন, ‘আগে অনুশীলন করবে, স্ট্রেংথ বাড়াতে হবে। সপ্তাহখানেকের মধ্যে বোলিং শুরু করতে পারবে বলে আশা করি। আমরা আস্তে আস্তে এগোব।’
বিপিএলে এবার শুরু থেকেই টানা ৯টি ম্যাচ খেলেছেন তাসকিন। পিঠের চোট কাটিয়ে বিপিএলে ফিরেছিলেন তিনি। এর আগে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ছিলেন না, তবে তৃতীয় ম্যাচে চট্টগ্রামে খেলানো হয়েছিলেন তাঁকে। যদিও ঝুঁকি নেওয়া হবে না বলে চট্টগ্রামে প্রথম টেস্টে খেলানো হয়নি। মিরপুরে পরের টেস্টে অবশ্য খেলেছিলেন। বিপিএল শুরুর আগে বারবার চোটে পড়া নিয়ে তাসকিন বলেছিলেন, ‘কিছু করার নেই, আমি তো ইচ্ছা করে চোটে পড়ি না, হয়ে যায়। মনে হয় না এটার কোনো শেষ আছে। যেহেতু আমার গড়ন প্রকৃতিগতভাবে এমন নয়, প্রকৃতিগতভাবে দক্ষিণ আফ্রিকান বা ওয়েস্ট ইন্ডিয়ানদের গড়ন হলে আরেকটু ভালো অবস্থানে থাকতাম। অনেক খেলাও আছে। এটা নিয়ে চিন্তা করলে আসলে মানসিক দিক দিয়ে পিছিয়ে যাই, ফলে চিন্তাই করতে চাই না। আমি প্রক্রিয়ায় থাকতে চাই।’ তাসকিনের সেই ফিরে আসার চেষ্টাই শুরু হলো আবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন