বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার আর্জেন্টাইন লিগে উড়ল বাংলাদেশের পতাকা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বাংলাদেশের মানুষের অকৃত্তিম ভালবাসার প্রতি আবারও কৃতজ্ঞতা প্রকাশ করল আর্জেন্টিনার প্রথম বিভাগের পেশাদার লিগ- লিগা প্রফেসিওনাল দে ফুতবল দে লা এএফএ। এর আগে তারা বিশ্বকাপের সময়ে, আর্জেন্টিনার ফুটবল দলের জন্য বাংলাদেশের সমর্থকদের পাগলাটে ভালোবাসা দেখে মেসির হাতে বাংলাদেশের পতাকা এডিট করে বসিয়ে ছড়িয়ে দিয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার আর এডিট করে বাংলাদেশের পতাকা বসানো হয়নি। আর্জেন্টিনার লিগের এক ম্যাচে মাঠে সত্যি সত্যিই বাংলাদেশের লাল-সবুজ পতাকা ওড়ানো হয়েছে। সঙ্গে বাংলাদেশকে ধন্যবাদও জানিয়েছেন তারা। গতকাল মাঠে বাংলাদেশের পতাকার সঙ্গে আর্জেন্টিনার পতাকাও ছিল। আর দুই পতাকার মাঝে ছোট একটি বার্তা, ‘গ্রাসিয়াস, বাংলাদেশ’- যার অর্থ ধন্যবাদ, বাংলাদেশ। বুঝতে যেন কারও অসুবিধা না হয়, বাংলাতেও লেখা হয়েছে, ধন্যবাদ। এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে লিগা প্রফেসিওনাল দে ফুতবল দে লা এএফএ সঙ্গে যোগ করেছে, ‘ধন্যবাদ বাংলাদেশ! বিশ্ব চ্যাম্পিয়নদের লিগ আজীবন তোমাদের কাছে কৃতজ্ঞ থাকবে।’
বিশ্বকাপ শেষ হয়েছে মাস দেড়েক আগেই। লিওনেল মেসির হাত ধরে সোনালী শিরোপা জয়ের মাধ্যমে দীর্ঘদিনের অপেক্ষার অবসান হয়েছে আর্জেন্টিনার। কিন্তু বাংলাদেশের ভালোবাসার কথা আর্জেন্টটাইনদের মন থেকে এখনও মোছেনি। এই কা-ের পর নিশ্চিতভাবেই দুই দেশের ফুটবল সম্পর্ক পেতে যাচ্ছে নতুন মাত্রা।
বাংলাদেশকে রোনালদোর সালাম
স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ফুটবলবকে সারা পৃথীবির মানুষই এখন চেনে। তবে সেটা মাঠের সাফল্যের জন্য মোটেই নয়, বরং এই দেশের ফুটবলপাগল সমর্থকদের জন্য। বিশ্বকাপের সময়তো এই ব-দ্বীপ আর লাতিন আমেরিকার আর্জেন্টিনা মিলেমিশে একাকার হয়ে গিয়েছিল। কদিন আগে লিওনেল মেসিও যা নিয়ে তার মুগ্ধতার কথা জানাতে ভোলেননি। এবার ক্রিস্টিয়ানো রোনালদোর মুখেও উঠে এল বাংলাদেশের নাম। এক ভিডিও বার্তায় ৫ বারের ব্যালন ডি-অর জয়ী এই পর্তুগিজ ফুটবলার সালাম জানালেন বাংলাদেশকে।
ইদ্রিস আলী নামক এক বাংলাদেশি নাগরিক দীর্ঘ সময় ধরে কাজ করছেন সউদী ফুটবল ক্লাব আল নাসরে। গেল বছরের শেষ দিনে এই ক্লাবেই নাম লিখিয়েছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার রোনালদো। গতকাল ইদ্রিস নিজের ফেসবুক প্রোফাইলে রোনালদোর সঙ্গে ৭ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন। ছোট্ট সে ভিডিওতে বাংলাদেশকে অভিবাদন জানিয়ে রোনালদো বলেন, ‘আসালামুআলাইকুম বাংলাদেশ’। মুহূর্তেই সে ভিডিও দাবানলের মতো ছড়িয়ে পড়ে সবখানে।
মাত্র দুইদিন আগে ছিল রোনালদোর জন্মদিন। দিনটিকে রাঙিয়ে রাখতে বাংলাদেশে অবস্থিত সিআরসেভেনের অগণিত ভক্তরা নানা অনুষ্ঠানের আয়োজন করেছিল দেশের নানা প্রান্তে। ঢাকার রমনায়তো কিছু পাগলাটে সমর্থক ৩৮তম জন্মদিনে ৩৮ কেজি ওজনের কেক কেটে উৎসব করে। ইদ্রিসের মাধ্যমে সেই খবর নিশ্চয়ই পৌঁছে গিয়েছিল রোনালদর কানেও। সেই ভালোবাসা প্রতুত্যরেই হয়ত সালাম দিয়ে এদেশের ভক্তদের স্মরণ করলেন এই সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন