শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গোল উৎসব করে ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২২ পিএম

ছিলেন না বেনজেমা।ছিলেন না গোলপোস্টের  সামনে দলের প্রথম পছন্দ কোর্তোয়াও।এর পরেও রিয়াল মাদ্রিদ জয় পেল অনায়াসে। সেমিফাইনালে মিশরীয় ক্লাব আল আহলির বিপক্ষে  ৪-১ গোলের বিশাল জয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে রিয়াল মাদ্রিদ।
 
মরক্কোর রাজধানী রাবাতে অনুষ্ঠিত এই ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে কার্লো আনচেলেত্তির শিষ্যরা।একের পর এক আক্রমণ করতে থাকলেও মিশরীয় জায়ান্টদের রক্ষণ ভাঙ্গতে লস ব্লাঙ্কোসদের অপেক্ষা করতে হয়েছিল ৪২ মিনিট। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র আল আহলির জালে বল পাঠান। এই গোলের মাধ্যমে রিয়ালের হয়ে পঞ্চাশ গোলের মাইফলক অর্জন করলেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার।
 
 
দ্বিতীয়ার্ধের শুরতেই ব্যবধান দ্বিগুণ করেন ভালভার্দে। দুই গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে মিশরীয় ক্লাবটি। ৬৫ মিনিটে আলোর স্পর্শ পায় তারা। পেনাল্টিতে ব্যবধান কমায় আলি মালুউল। আল আহলি মাঝে বেশ কয়েকবার সুযোগ পায় সমতায় ফেরার। তবে রিয়াল রক্ষণ ভাঙ্গতে ব্যর্থ হয় তারা।
 
৮৬ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ আসে লস ব্লাঙ্কোসদের। সুযোগ হাতছাড়া হয় লুকা মদ্রিচের পেনাল্টি মিসে। অতিরিক্ত সময়ে স্প্যানিশ জায়ান্টদের এগিয়ে নেন রদ্রিগো। ৯৮ মিনিটে ভিনিসিয়াসের বদলি হিসেবে মাঠে আসেন সার্জিও আরিবাস। শেষ মিনিটের সুযোগ কাজে লাগিয়ে গোল সংখ্যা চার করেন তিনি।
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন