বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাতৃভাষা দিবসকে সম্মান জানিয়ে বিপিএলের উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৩১ পিএম

১০ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাসা দিবস। ভাষার মাস উপলক্ষে বিপিএলে নানান উদ্যোগ নেয়া হয়েছিল। মিরপুরে কুমিল্লা ও রংপুর ম্যাচে বাংলায় ধারাভাষ্য দেয়া হবে। শুধু তাই নয়, ধারাভাষ্যকার ও উপস্থাপকরা বিশেষ পোশাক পরবেন।

এই দিনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খেলোয়াড়, ধারাভাষ্যকার ও উপস্থাপকরা বিশেষ পোশাক ও বিশেষ আর্মব্যান্ড পড়েছেন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সম্মান জানিয়ে ম্যাচের আগে দেখা গেছে, সব ধারাভাষ্যকার ও উপস্থাপক কালো-সাদার সংমিশ্রণে পোশাক পরেছেন।

এদিকে সব খেলোয়াড়, কর্মকর্তা, ধারাভাষ্যকার ও উপস্থাপক হাতে বাংলা বর্ণমালা সংবলিত বিশেষ আর্মব্যান্ড পরেছেন। এর আগে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিসিবি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, ‘১০ ফেব্রুয়ারির ম্যাচে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ভাষার মাসের প্রতি শ্রদ্ধা জানাতে বিশেষ উদ্যোগ নেবে বিপিএল।

১. সব ধারাভাষ্যকার ও উপস্থাপক বাংলা বর্ণমালা সংবলিত বিশেষ পোশাক পরবেন।

২. ধারাভাষ্যকাররা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ইতিহাস ও গুরুত্ব নিয়ে খেলা চলাকালীন আলোচনা করবেন। (ইংরেজি ও বাংলায়)

৩. বাংলাদেশি ধারাভাষ্যকাররা বাংলায় ধারাভাষ্য দেবেন এবং বিদেশি ধারাভাষ্যকাররাও তাদের ধারাভাষ্যের সময় কিছু বাংলা শব্দ ব্যবহার করবেন।

৪. খেলা শুরুর আগে খেলোয়াড়দের সাক্ষাৎকার নেয়া হবে বাংলায়।

৫. ম্যাচ-পরবর্তী উপস্থাপনা ও সাক্ষাৎকার নেয়া হবে বাংলায় (প্রয়োজনভেদে ইংরেজিতে – শুধু বিদেশি খেলোয়াড়দের জন্য যদি তাদের কেউ ম্যাচের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হন)।

৬. সব দলের প্রতিটি খেলোয়াড়, খেলা পরিচালনাকারী কর্মকর্তা, ধারাভাষ্যকার ও উপস্থাপক বাংলা বর্ণমালা সংবলিত বিশেষ বাহুবন্ধনী পরবেন।

৭. মাঠে অবস্থিত এলইডি বড় পর্দায় ভাষার মাসের কিছু উক্তি প্রদর্শিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন