বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএলে ঝড় তুলে এবার পেশোয়ারের হয়ে পিএসএল মাতাবেন সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৫ এএম

বিপিএল মাতিয়ে এবার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলবেন সাকিব আল হাসান। তবে সোমবার (১৩ ফেব্রুয়ারি) পিএসএলের শুরুর দিনেই সুখবর পেলেন সাকিব। পেশোয়ার জালমির হয়ে খেলতে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার ।

পিএসএলে সাকিবের খেলার খবরটি জানিয়েছে পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম। পেশোয়ার জালমি ‘রিজার্ভ সাপ্লিমেন্টারি পিক’ হিসেবে দলে ভিড়িয়েছে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ককে। বিষয়টি টুইটারে নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজি দলটিও। সোমবার রাতেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তার।

বিপিএলের নবম আসরে সাকিব নেতৃত্ব দিয়েছেন ফরচুন বরিশালকে। গোটা টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করেছেন এই অলরাউন্ডার। ব্যাট হাতে কাটিয়েছেন ক্যারিয়ারের অন্যতম সেরা সময়। ৪১.৬৬ গড় ও ১৭৪.৪১ স্ট্রাইকরেটে ৩৭৫ রান করে দলকে তুলেছিলেন প্লে-অফ রাউন্ডে। তবে সেখানে রংপুর রাইডার্সের কাছে হেরে বিদায় নেয় তার দল। সে ম্যাচে ব্যাট হাতে না নামায় ব্যাপক সমালোচনার শিকার হচ্ছেন তিনি।

পিএসএলে যোগ দিলেও গোটা টুর্নামেন্টে খেলা হবে না সাকিবের। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড দল বাংলাদেশে আসবে ২৪ ফেব্রুয়ারি। ১ মার্চ থেকে মাঠে গড়াবে সে সিরিজ। সাকিবকে দেশে ফিরতে হবে তার আগেই। আর আগে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পেশোয়ারের হয়ে পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পাবেন সাকিব। মঙ্গলবারই (১৪ ফেব্রুয়ারি) প্রথম ম্যাচ খেলতে নামবে পেশোয়ার।

পিএসএলে এবারই প্রথম নন সাকিব। এখন পর্যন্ত খেলেছেন দুই আসরে। সবশেষ ২০১৭ সালেও খেলেন পেশোয়ারের হয়েই। তার আগে এক মৌসুম খেলেছেন করাচি কিংসের হয়ে। সব মিলিয়ে ১৩ ম্যাচ খেলেলেও তার পারফরম্যান্সটা ঠিক সাকিবসুলভ হয়নি। ১০৭.১৪ স্ট্রাইকরেট ও মাত্র ১৬.৩৬ গড়ে ১৮০ রান করেছেন তিনি। বল হাতেও নিয়েছেন মাত্র ৮ উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন