সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্সা-ইউনাইটেড দ্বৈরথ/জমজমাট প্রথম পর্বে সমানে সমান দুই দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:০৪ এএম

তর্কযোগ্যভাবে এবারের ইউরোপা লিগের সবচেয়ে বড় দ্বৈরথের প্রথম পর্ব। অনুষ্ঠিত হয়ে গেল।একদিকে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড অন্যাদিকে স্পেনের সেরা বার্সালোনা।আক্রমণ-পাল্টা আক্রমণে হলো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক লড়াই।যাতে শেষ পর্যন্ত হার মানেনি কোন দলই।
 
নকআউট পর্বের প্লে-অফ রাউন্ডের প্রথম লেগে বৃহস্পতিবার রাতে ২-২ ড্র করেছে বার্সেলোনা ও ইউনাইটেড। কাম্প নউয়ে চারটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।
 
ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে শুরুতে কিছুটা এলেমেলো ছিল বার্সা।সেই সুযোগে ইউনাইটেড কাজে লাগিয়ে চালায় একাধিক আক্রমণ। সপ্তম মিনিটে পরপর গোলের জন্য দুটি শটও নেয় রেড ভেভিলসরা। ব্রুনো ফের্নান্দেসের পর টাইরেল মালাসিয়ার শট ঠেকিয়ে দেন অভিজ্ঞ ডিফেন্ডার জর্দি আলবা।২৮ মিনিটে লিড পেতে পারতো ম্যানইউ। কিন্তু ওয়ান অন ওয়ান পজিশনে পেয়েও টের স্টেগেনকে পরাস্ত করতে ব্যর্থ হন বাউট ওয়েগহর্স্ট।
 
ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিতে থাকে জাভি হার্নন্দেজের শিষ্যরা।তবে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দলই।
 
৫৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শট নেন রাফিনিয়া। কিন্তু সেটা বাজপাখির মতো উড়ে গ্লাভসবন্দি করে নেন দে হেয়া। এর তিন মিনিট পর বার্সার ডিফেন্ডারদের ভুলে এগিয়ে যায় ম্যানইউ। ডানপ্রান্তে আক্রমণে উঠে গোলবারের সামনে বল বাড়ান রাশফোর্ড। জটলার মধ্যে কয়েকজনের পায়ে লেগে শেষ পর্যন্ত জুলেস কুন্দের শরীর স্পর্শ করে বল জড়ায় জালে।
 
তবে ম্যানইউকে নিজেদের ঘরের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে দেননি কাতালান জায়ান্টরা। ৭৬ মিনিটে কুন্দের পাস দখলে নিয়ে ডি-বক্সের বাইরে থেকেই সতীর্থদের উদ্দেশে ক্রস বাড়ান রাফিনিয়া। ছয় গজ সামনে থেকে পা বাড়ান রবার্ট লেভানদোভস্কি। বল তার পায়ে স্পর্শ না করলেও লাফিয়ে উঠে আড়াআড়ি হয়ে প্রবেশ করে জালে। অসহায় আত্মসমর্পণ করেন ইউনাইটেড গোলরক্ষক।
 
১০ মিনিট পর ব্যবধান গড়ে দিতে পারত বার্সেলোনা। একটু আগে বদলি নামা ফেররান তরেসের চ্যালেঞ্জের মুখে নিজেদের জালেই বল পাঠিয়ে দিচ্ছিলেন কাসেমিরো। ভাগ্য ভালো তার, পোস্টে লেগে ফিরে আসে বল। খানিক পরেই আনসু ফাতির শটে দারুণ দক্ষতায় ঠেকিয়ে স্বাগতিকদের হতাশ করেন গোলরক্ষক গিয়া।
 
যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ফাতির শট বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে। পরের মিনিটে বিপজ্জনক জায়গা থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি আরাউহো।
 
আগামী বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে হবে ফিরতি লেগ।সেখানে ফয়সালা হবে এই দুজনের মধ্যে কোন দল সেমিফাইনালে যাবে আর কোন দল ঘরে ফিরবে।
 
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন