বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্লান্ডেলের সেঞ্চুরিরাঙা স্বস্তির দিন

ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

দলীয় রান তিন অংকে পৌঁছানোর আগে ৫ উইকেট হারিয়ে ফেলা নিউজিল্যান্ডকে চমৎকার টানলেন টম ব্লান্ডেল। এই উইকেটকিপার ব্যাটসম্যানের দারুণ শতকে স্কোরবোর্ডে তিনশো রান তুলেছে কিউইরা। তবে অলিভার রবিনসন ও জেমস অ্যান্ডারসনের দারুণ বোলিংয়ে প্রথম ইনিংসে লিড নিল ইংল্যান্ড। গতকাল মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ৭৯। ৮ উইকেট হাতে নিয়ে তাদের লিড এখন ৯৮ রানের।
গতকাল ৩ উইকেটে ৩৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। আগের দিনের অপরাজিত দুই ব্যাটার ডেভন কনওয়ে এবং নেইল ওয়েগনার মিলে এদিনের সকালটা দারুণভাবে পার করেছেন। ওয়েগনার সাজঘরে ফিরলে ভাঙ্গে ৫১ রানের চতুর্থ উইকেট জুটি। নাইট ওয়াচম্যান হিসেবে খেলতে নামা ওয়েগনারের ব্যাট থেকে এসেছে ২৭ রান। তবে সুবিধা করতে পারেননি ড্যারিল মিচেল। এই মিডল অর্ডার ব্যাটার ১০ বল খেলে ডাক খেয়ে সাজঘরে ফিরেছেন। মিচেল দ্রুত ফিরলেও এদিন দুর্দান্ত ব্যাটিং করেছেন টম বান্ডেল। এই উইকেটকিপার ব্যাটার সেঞ্চুরি হাঁকিয়েছেন। সাজঘরে ফেরার আগে ১ ছক্কা ও ১৯ চারে ১৮১ বলে ১৩৮ রান এসেছে তার ব্যাট থেকে।
শেষদিকে স্কট কুগেলিনের ২০ রানের সুবাদে ৮২ ওভার ৫ বলে ৩০৬ রান তুলে অলআউট হয়েছে নিউজিল্যান্ড। এরফলে ১৯ রানের লিড পেয়েছে ইংলিশরা। ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট পেয়েছেন অলি রবিনসন। অয়ান্ডারসনের শিকার ৩ উইকেট। এরপর শেষ বিকেলে ব্যাটিং করতে নেমে ২ উইকেট হারিয়ে ৭৯ রান তুলেছে ইংল্যান্ড। অলি পোপ অপরাজিত আছেন ১৪ রানে এবং স্টুয়ার্ড ব্রড নাইট ওয়াচম্যান হিসেবে নেমে অপরাজিত আছেন ৬ রানে। ৮ উইকেট হাতে নিয়ে তাদের লিড এখন ৯৮ রানের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন