বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ড্রয়ের পরও ‘হারের যন্ত্রণা’ ম্যানইউর

উয়েফা ইউরোপা লিগ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

প্রথমে পিছিয়ে পড়লেও সমতায় ফিরতে সময় লাগেনি ম্যানচেস্টার ইউনাইটেডের। এমনকি দ্রুত এগিয়েও গেল তারা, তাতে জাগল জয়ের আশা। তবে রাফিনিয়ার দারুণ এক গোলে কোনো রকম হার এড়াল বার্সেলোনা। পরশু ইউরোপের দ্বিতীয় স্তরের প্রতিযোগিতা ইউরোপা লিগে নকআউটের প্লে-অফের প্রথম লেগে, উত্তাপ ছড়িয়েও দুই হেভিওয়েট বার্সেলোনা এবং ম্যানইউ দ্বৈরথ শেষ হয় ২-২ গোলের সমতায়।
ন্যু ক্যাম্পে প্রথমার্ধ ছিল গোলশূন্য। নিয়তি যেন সব উত্তেজনা তুলে রেখেছিল দ্বিতীয়ার্ধের জন্য। ৫০ মিনিটে মার্কোস আলোনসোর গোলে প্রথম এগিয়ে যায় স্বাগতিকরা। তবে দুর্দান্ত ফর্মে থাকা মার্কাস রাশফোর্ড মিনিট দুয়েকের মধ্যেই ইউনাইটেডকে সমতায় নিয়ে আসেন। ম্যাচের ৫৯তম মিনিটে বার্সা ডিফেন্ডার জুলস কুন্দের আত্মঘাতী গোলে এবার লিড পায় ম্যান ইউনাইটেড। তবে ৭৬ মিনিটে রাফিনিয়ার দূরপাল্লার শটে বার্সাকে ম্যাচে ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়া। শেষ পর্যন্ত ২-২ সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় ইউরোপের দুই জায়ান্টকে।
জয় না পেলেও পয়েন্ট ভাগাভাগি করেই খুশি বার্সা কোচ জাভি হার্নান্দেজ, ‘আমরা ইউরোপের অন্যতম সেরা একটা দলের সঙ্গে খেলেছি। ভালোই লড়াই করেছি। আমাদের খুশি হওয়া উচিৎ। এখন আমাদের ওল্ড ট্রাফোর্ডেও লড়তে হবে।’ জাভি পয়েন্ট ভাগাভাগি করে খুশি হলেও ম্যানইউ ফরোয়ার্ড রাশফোর্ডকে দগদগে হারের ক্ষত দিয়ে গেছে এই ড্র, ‘আমার এটাকে হারের মতো মনে হয়েছে। আমরা শান্ত এবং সুসংগঠিত থেকে ম্যাচে ফিরেছিলাম। আমরা গোলের সুযোগ তৈরির চেষ্টা করেছিলাম এবং স্বল্প বিরতিতে দুটি গোলও করেছিলাম। তবে যেহেতু তারাও ভালো দল, সমতাসূচক গোল পেয়ে গিয়েছে।’
হেভিওয়েট দুই দলের ম্যাচ, তাতে বিতর্ক থাকবে না সে কী করে হয়! এই ম্যাচেও একটি মুহূর্ত বিতর্কের জন্ম দিয়েছে বেশ। ৬৪ মিনিটে রাশফোর্ডকে করা ট্যাকলের জন্য কেন কুন্দেকে সরাসরি লাল কার্ড দেয়া হয়নি সে প্রশ্ন তুলেছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল স্কোলস এবং ওয়েন হারগ্রিভস। এমনকি এই ব্যাপারে ম্যাচের পর মুখ খুলেছেন রেড ডেভিলদের ডাচ বস এরিক টেন হাগ, ‘আমাকে বলতেই হচ্ছে যে, লড়াইয়ে কুন্দের ওই চ্যালেঞ্জ বড় একটা প্রভাব ফেলেছে। কেবল এই ম্যাচেই নয়, পুরো দুই লেগ মিলিয়ে লড়াইয়ে। ফাউলটি বক্সের ভেতর ছিল না বাইরে, তা নিয়ে আলোচনা হতে পারে, তবে অবশ্যই তা লাল কার্ড পাওয়ার মতো ছিল।’ আগামী ২৪ ফেব্রুয়ারি ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে এই দুই দল।

এক নজরে ফল
আয়াক্স ০-০ ইউনিয়ন বার্লিন
সলসবার্গ ১-০ রোমা
শাখতার ২-১ রেনেস
লেভারকুজেন ২-৩ মোনাকো
জুভেন্টাস ১-১ নতে
সেভিয়া ৩-০ পিএসভি
স্পোর্টিং ১-১ মিতিল্যান্ড

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন