সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাশরাফির সিলেটের উদারতা

প্রাইজমানির ১ কোটি টাকা ক্রিকেটার-কোচদের উপহার

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

বিপিএলের প্রাইজমানি থেকে পাওয়া অর্থ নিজেদের কাছে রাখছে না সিলেট স্ট্রাইকার্সের মালিকপক্ষ। রানার্স আপ হয়ে যে অর্থ তারা পেয়েছে, তা পুরোটাই ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টকে উপহার দেওয়া হচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে অবশ্য এটা একরকম রীতিই। আইসিসি বা এসিসি আসরগুলো থেকে পাওয়া দলীয় প্রাইজমানি সাধারণত ক্রিকেট বোর্ডগুলো নিজেরা না নিয়ে দলের মধ্যেই ভাগ করে দেয়। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এটি কখনও কোনো দল করে, কোনো দল করে না।
বিপিএলে এবার চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি ছিল ২ কোটি টাকা, রানার্স আপ দলের ১ কোটি টাকা। গতপরশু মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে চমক জাগানিয়া মাশরাফি বিন মুর্তজার দলটির। সেই কষ্ট ভুলে পরদিনই বিকেলে সিলেট দলের পক্ষ থেকে জানানো হয়, বিপিএলের সিলেট পর্বের সময়ই দলের মধ্যে এই ঘোষণা দেন সিলেটের মালিকপক্ষ। দল চ্যাম্পিয়ন হোক বা রানার্স আপ, প্রাইজমানির অর্থ দলকেই দিয়ে দেওয়ার কথা জানানো হয় তখন।
সিলেটের বর্তমান ফ্র্যাঞ্চাইজির বিপিএলে এটিই প্রথম আসর। নতুন মালিকানা, নতুন নাম ও নতুন অধিনায়ক মাশরাফিকে নিয়ে নতুনভাবে এগোয় তারা। খুব শক্তিশালী দল গড়তে না পারলেও মাঠের ক্রিকেটে দারুণ খেলে তারা পৌঁছে যায় ফাইনালে। বিপিএলের ৯ আসরে এই প্রথম ফাইনালে ওঠে সিলেটের কোনো ফ্র্যাঞ্চাইজি। তবে সেখানে তারা পেরে ওঠেনি টুর্নামেন্টের সফলতম দল কুমিল্লার কাছে। সিলেটের নাজমুল হোসেন শান্ত এবার ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়ে পেয়েছেন ১০ লাখ টাকা, সবচেয়ে বেশি রান করে জিতেছেন আরও ৫ লাখ টাকা পুরস্কার। আসরের সেরা ফিল্ডারের স্বীকৃতি পেয়ে ৫ লাখ টাকা পেয়েছেন সিলেটের মুশফিকুর রহিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন