বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসি-এমবাপে ম্যাজিকে পিএসজির রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪০ পিএম | আপডেট : ১০:৫৫ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

সাম্প্রতিক সময়ে ছন্দহীন পিএসজি লীগ ওয়ানে লিলের বিপক্ষে আজ ফের হারের মুখে ছিল পিএসজি।৮৫ মিনিট পর্যন্ত মেসিরা পিছিয়ে ছিল ৩-২ ব্যবধানে।তবে শেষ দিকে দলের দুই এমবাপ্পে ও লিওনেল মেসির নৈপুণ্যে নাটকীয় জয় পায় পিএসজি। ৯০ মিনিটে এমবাপে সমতা ফেরানোর অতিরিক্ত সময়ে মেসির পা থেকে এসেছে জয়সূচক গোল।
 
জয় পেলেও   নেইমারের চোট দুশ্চিন্তায় ফেলেছে ফরাসি ক্লাবটিকে।ইনজুরির কারণে খেলার মাঝপথে স্ট্রাচারে করে মাঠ ছাড়তে হয় পিএসজির এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে।তবে এর আগে এক গোল ও এক এসিস্টে দলের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান।
 
নাটকীয়তায় ভরা ম্যাচটিতে শুরুতেই জোড়া গোলে এগিয়ে যায় পিএসজি। ১০ম মিনিটে নেইমারের সহায়তায় প্রথম গোলটি এনে দেন এমবাপ্পে। সাত মিনিট পর ব্যবধান ২-০ বানিয়ে দেন নেইমার। ওই সময় অনেকের মনে উঁকি দিচ্ছিল দুই দলের প্রথম লেগের ম্যাচ। ২২ আগস্ট লিলের মাঠে এমবাপ্পের হ্যাটট্রিক আর মেসি, নেইমারদের গোলে ৭-১ গোলে জিতেছিল পিএসজি।২৪ তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল হেড করে ২-১ করেন ডিয়াকাইট।  
 
দ্বিতীয়ার্ধে লিলি আরও শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়ায়। ৫৬ মিনিটে তিয়াগো জালো পেনাল্টি এরিয়ায় মার্কো ভেরাত্তির ফাউলের শিকার হন। ডেভিড গোল করে সমতা ফেরান লিলকে। এর পাঁচ মিনিট আগে নেইমার গোড়ালির অসহ্য ব্যথা নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন।
 
লিল তৃতীয় গোলটি পায় ৬৯ মিনিটে। মাঝমাঠে ভেরাত্তিকে হারিয়ে আন্দ্রে গোমেজ লম্বা করে সামনে বল বাড়ান। ছুটে গিয়ে বল নাগালে নেন জনাথন বামবা। দেন্নারুম্মাকে ফাঁকি দিয়ে জোরালো শটে বল জালে জড়ান এই ফরাসি ফরোয়ার্ড।
 
পরাজয় তখন চোখ রাঙাচ্ছিল পিএসজিকে। নির্ধারিত সময়ের মাত্র তিন মিনিট বাকি থাকতে দলকে সমতায় ফেরান এমবাপে। হুয়ান বের্নাতের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন তিনি।
 
সাত মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে দলকে এগিয়ে নেন মেসি। আর্জেন্টাইন তারকার চমৎকার ফ্রি-কিকে বল পোস্টে লেগে জড়ায় জালে। 
২৪ ম্যাচে ১৮ জয় ও ৩ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। 
 
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন