বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রাইজমানি বাড়িয়ে মার্চেই প্রিমিয়ার ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিপিএলের পর জাতীয় দলের ক্রিকেটাররা ব্যস্ত হতে যাচ্ছেন ইংল্যান্ড সিরিজের জন্য। এরপরই আয়ারল্যান্ডের বিপক্ষেও আছে সিরিজ। জাতীয় দলের বাইরের ক্রিকেটারদেরও সামনে ফাঁকা সময় বেশি নেই। মার্চের মাঝামাঝি থেকে শুরু হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট (ডিপিএল)। গতপরশু রাতে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) সভায় ১৫ মার্চ প্রিমিয়ার লিগ শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মার্চ-এপ্রিলে টানা চলবে ডিপিএলের গ্রুপ পর্বের খেলা। মাঝে বিরতি পড়বে ঈদুল ফিতরের জন্য। ঈদের ছুটির পর হবে সুপার লিগ পর্ব।
এদিকে ঘরের মাঠে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সিরিজ থাকায় তারকা অনেক ক্রিকেটারকে পাওয়া যাচ্ছে না। ১ মার্চ থেকে শুরু হয়ে ইংল্যান্ড সিরিজ চলবে ১৪ মার্চ পর্যন্ত। ১৮ মার্চ থেকেই আবার আয়ারল্যান্ডের বিপক্ষে শুরু হবে তিন সংস্করণের সিরিজ, খেলা চলবে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত। ১৫ মার্চ থেকে শুরু হওয়া লিগে তাই লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসানদের মতোন তারকাদের পাওয়া যাবে না।

বিপিএলের পর পরই ডিপিএল শুরুর চিন্তা করা হচ্ছিল বলে জানান সিসিডিএম চেয়ারম্যান সালাহ্উদ্দিন চৌধুরী। কিন্তু প্রথম শ্রেণির ফ্র্যাঞ্চাইজি আসর বিসিএলের অসমাপ্ত খেলা বাকি থাকায় সেটা সম্ভব হচ্ছে না। বিএসএল শেষ হতেই শুরু হবে ডিপিএল। এবার প্রাইজমানি বাড়ানো হয়েছে বলে জানান সিসিডিএম চেয়ারম্যান। ম্যাচ সেরার পুরস্কার হিসেবে ক্রেস্ট ছাড়াও থাকছে প্রাইজমানি, ‘এবার আমরা ম্যান অব দ্য ম্যাচের ক্রেস্টের সঙ্গে ম্যান অব দ্য ম্যাচকে একটা প্রাইজমানি দেওয়ার ঘোষণা দিয়েছি। চ্যাম্পিয়ন দল ও রানার্সআপ দলের পুরস্কার ছাড়াও আমার এবার আরও তিনটা প্রাইজামানি দিচ্ছি। সর্বোচ্চ উইকেট শিকারি, সর্বোচ্চ রান এবং ম্যান অব দ্য টুর্নামেন্টের আলাদা প্রাইজমানি থাকবে। ২ লাখ টাকা করে দেওয়া হবে। আর ম্যান অব দ্য ম্যাচের জন্য এবার ১০ হাজার টাকা করেছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন