বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফাহাদ রহমান ইরানে অষ্টম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৯ পিএম

ইরানের গিলান প্রদেশের রাশত শহরে অনুষ্ঠিত ১৯তম আন্তর্জাতিক ক্যাসপিয়ান কাপ মাস্টার্স ‘এ’ ক্যাটাগরি দাবায় অষ্টম হয়েছেন বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান। ফাহাদ নয় খেলায় সাড়ে ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানের জন্য টাই করে টাইব্রেকিং পদ্ধতিতে অষ্টম হন। টুর্নামেন্টে বাংলাদেশের আরেক প্রতিযোগি ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ নয় খেলায় ৫ পয়েন্ট পেয়ে ৪৫তম হন।

সোমবার নবম রাউন্ডের খেলায় ফাহাদ রহমান ইরানের আজাদি আমির মোহাম্মদকে হারিয়ে অষ্টম হলেও ফিদে মাস্টার পরাগ ইরানের ইস্কান্দারি আমির আলির সঙ্গে ড্র করেন।

এর আগে রোববার বাংলাদেশ সময় রাতে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় বাংলাদেশের ফাহাদ রহমান ভারতের আন্তর্জাতিক মাস্টার কুশাগ্রা মোহনের কাছে ও মেহেদী হাসান পরাগ ইরানের মোহাম্মাদিয়ান সেচানি আরসিয়ার বিপক্ষে হেরে যান। টাইব্রেকিং পদ্ধতিতে ৭ পয়েন্ট করে পান চারজন খেলোয়াড়। এদের মধ্যে ভারতের আন্তর্জাতিক মাস্টার হিমাল গুসাইন চ্যাম্পিয়ন ও আর্মেনিয়ার গ্র্যান্ড মাস্টার হাইরাপেতিয়ান হোভিক রানার আপ হন। টুর্নামেন্টে ৯ টি দেশের তিনজন গ্র্যান্ড মাস্টার ও সাতজন আন্তর্জাতিক মাস্টারসহ মোট ১৪৭ জন দাবাড়– অংশ নেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন