বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জয়ের সপ্তমে বার্সেলোনা

উড়ন্ত রাশফোর্ডে উড়ছে ইউনাইটেডও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

স্প্যানিশ লা লিগায় কাদিসের বিপক্ষে প্রথমার্ধে দেখা মিলল এক আক্রমণাত্বক বার্সালোনার। একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে দেশেহারা করে দিল কাতালান ক্লাবটি। সেই দলটাকেই বিরতির পর আর চেনা গেল না। তবে শেষ পর্যন্ত কাদিসকে ২-০ গোলে হারাতে সক্ষম হয়েছে বার্সেলোনা। শুরুর ছন্দ দল পরে এভাবে হারিয়ে ফেলায় ক্লান্তিকেই দায়ী করলেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। তবে শেষ পর্যন্ত ম্যাচ জিতে রিয়াল মাদ্রিদের সঙ্গে আগের ব্যবধান ধরে রাখতে পারায় খুশি বার্সেলোনা কোচ।

পরশু ন্যু ক্যাম্পে কাদিসের গোলমুখে বহু শট নিলেও প্রথম গোলের দেখা পেতে বার্সালোনাকে অপেক্ষা করতে হল ম্যাচের ৪৩ মিনিট পর্যন্ত। সার্জিও রবের্তো দলকে এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে গোল করেন পোলিশ মহাতারকা রবার্ত লেভান্দোভস্কি। পরের অর্ধে বার্সেলোনার খেলার ধার কমে যায় অনেকটা। এই সুযোগে বেশ কিছু আক্রমণ করে কাদিস। তবে গোল আদায় করতে পারেনি তারা। ম্যাচ শেষের সাক্ষৎকারে জাভি স্পষ্ট অসন্তষ্টি প্রকাশ করলেন দলের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স নিয়ে, ‘প্রথমার্ধ খুব ভালো খেলেছিল দল। আমরা দাপট দেখিয়েছে, ম্যাচ নিয়ন্ত্রণ করেছি। তবে দ্বিতীয়ার্ধে আমরা অনেক মন্থর হয়ে পড়ি এবং তা বুঝা যাচ্ছিল। মনে হচ্ছিল কোন তাড়নায় অবশিষ্ট নেই আমাদের। আমরা ক্লান্ত ছিলাম।’

তবে প্রথমার্ধে দুর্দান্ত খেলার জন্য দলকে কৃতিত্ব দিতেও ভুলছেন না বার্সেলোনা কোচ, ‘বিরতির আগেই দুটি গোল করতে পারাটা ছিল স্বস্তিদায়ক এবং কার্যত দ্বিতীয়ার্ধের আগেই খেলা শেষ করে দেই আমরা। প্রথমার্ধ নিয়ে আমি সন্তুষ্ট। দ্বিতীয়ার্ধে ক্লান্তির কারণেই হয়তো অমনটা হয়েছে। তবে আমি খুশি যে পয়েন্ট তালিকার শীর্ষে ৮ পয়েন্টের ব্যবধান ধরে রাখতে পেরেছি।’ লা লিগায় টানা সপ্তম জয়ে ২২ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট এখন ৫৯। শিরোপা ধরে রাখার লড়াইয়ে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদের সমান ম্যাচে ৫১ পইয়েন্ট নিয়ে আছে টেবিলের দ্বিতীয় স্থানে।

একইরাতে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের ভালো পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিস্টার সিটিকে কোন পাত্তায় দেয়নি এরিক টেন হাগের শিষ্যরা। ম্যানচইউর ম্যাচ নিয়ে এখন সবচেয়ে নিরাপদ বাজি হচ্ছে মার্কাস রাশফোর্ড গোল করবেন। ইউনাইটেডের ম্যাচে এটাই এখন সবচেয়ে নিয়মিত দৃশ্য। অবিশ্বাস্য ফর্মে আছেন ইংলিশ ফরোয়ার্ড, এই মুহূর্তে সম্ভবত ইউরোপের সবচেয়ে ফর্মে থাকা ফরোয়ার্ডই তিনি। ওল্ড ট্রাফোর্ডে আবারও দেখা গেল সেই চেনা দৃশ্য। রাশফোর্ড গোল করলেন দুটি। সঙ্গে জেডন সাঞ্চোর আরও এক গোল মিলিয়ে লিস্টার সিটির বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচটা ইউনাইটেড জিতল ৩-০ ব্যবধানে।

এ মৌসুমে ২৪ ম্যাচে ১৪ গোল হলো রাশফোর্ডের, সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ ম্যাচে গোল ২৪টি। এর মধ্যে প্রিমিয়ার লিগেই সর্বশেষ ১০ ম্যাচে রাশফোর্ড করেছেন ১০ গোল। অবিশ্বাস্য ফর্ম বলতে যা বুঝায় ঠিক তাই। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ওল্ড ট্রাফোর্ডে ১৭ গোল করেছেন রাশফোর্ড। ২০১১-১২ সালে ওয়েইন রুনির করেছিলেন ১৯ গোল। এরপর ঘরের মাঠে ইউনাইটেডের আর কোনো খেলোয়াড় এত গোল করতে পারেননি। মৌসুমের এখনো ঢের বাকি, লিগ ও কাপের ম্যাচ মিলিয়ে ওল্ড ট্রাফোর্ডে অন্তত আরও ৯টি ম্যাচ খেলবে ইউনাইটেড। রুনির রেকর্ড রাশফোর্ড ভেঙে দেবেন, এই বাজিও তাই নিশ্চিন্তেই ধরা যায়।

ম্যাচের ২৫ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে রাশফোর্ডের গোলে এগিয়ে যায় ইউনাইটেড। বিরতির পর ৫৬ মিনিটে আবার রাশফোর্ডের গোল। এবার ফ্রেডের পাস থেকে। ঠিক তার পাঁচ মিনিট পর ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে তৃতীয় গোলটি করে লিস্টারের ঘুরে দাঁড়ানোর ক্ষীণ আশাটুকুও শেষ করে দেন সাঞ্চো। ২৪ ম্যাচে ১৫ জয় ও চার ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টেন হাগের দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন