বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এক ম্যাচ খেলেই পিএসএল ছাড়লেন সাকিব

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

এবারের পিএসএলে বাংলাদেশের তারকা সাকিব আল হাসানের অভিযান দীর্ঘস্থায়ী হলো না। জরুরি পারিবারিক প্রয়োজনে যুক্তরাষ্ট্রে উড়ে যাওয়ার আগে তিনি খেলতে পারলেন কেবল একটি ম্যাচ। তার বদলি হিসেবে আফগানিস্তানের আজমতউল্লাহ ওমরজাইকে দলে নিল পেশোয়ার জালমি। গতপরশু রাতে এক অফিসিয়াল বার্তায় সাকিবের পিএসএল ছাড়ার কথা জানিয়েছে পেশোয়ার। তবে দলটি যদি আসরের প্লে-অফ পর্বে খেলার সুযোগ পায়, তাহলে তিনি ফিরবেন পাকিস্তানে। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবের ঘনিষ্ঠ সূত্রের বরাতে জানা গেছে, তার স্ত্রী শারীরিকভাবে অসুস্থ।

বাঁহাতি অলরাউন্ডার সাকিব বলেছেন, ‘গুরুত্বপূর্ণ ব্যক্তিগত কারণে আমাকে সাময়িকভাবে পিএসএল ছেড়ে যেতে হচ্ছে। আমি জানি যে এখানে আমার বড় একটি সমর্থকগোষ্ঠী রয়েছে এবং আমি ভক্তদের সামনে সবগুলো ম্যাচ খেলার জন্য মুখিয়ে ছিলাম। কিন্তু হতাশ হওয়ার কোনো কারণ নেই। কারণ, পেশোয়ারের শিরোপা পুনরুদ্ধারের অভিযানে ভূমিকা রাখতে আমি পরবর্তীতে কোনো এক পর্যায়ে ফিরে আসব।’ পিএসএলের অষ্টম আসরের প্লে-অফ শুরু হবে আগামী ১৫ মার্চ। এই পর্বের পরের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ ও ১৭ মার্চ। এরপর আসরের ফাইনাল মাঠে গড়াবে আগামী ১৯ মার্চ। ফলে প্লে-অফ পর্বে খেললে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজে সাকিবকে শুরু থেকে পাওয়া যাবে না। ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজটি শুরু হবে ১৮ মার্চ।

গত সপ্তাহে শেষ হওয়া বিপিএলে ফরচুন বরিশালের বিদায়ের পর সাকিব যোগ দেন পিএসএলে। রিজার্ভ সাপ্লিমেন্টারি হিসেবে তাকে দলে নেওয়া হয়। গত ১৪ ফেব্রুয়ারি করাচি কিংসের বিপক্ষে পেশোয়ারের প্রথম ম্যাচে বিবর্ণ ছিলেন তিনি। ব্যাট হাতে অপরাজিত ১ রানের পর খরুচে বোলিংয়ে ৩ ওভারে ৩২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। ফলে মুলতান সুলতানসের বিপক্ষে পরের ম্যাচে জায়গা হারান তিনি।

পিএসএলে এর আগে দুটি আসরে খেলেছেন সাকিব। সবশেষ ২০১৭ সালে পেশোয়ারের হয়েই খেলেছিলেন তিনি। এর আগে করাচির প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। সব মিলিয়ে পিএসএলে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলেছেন সাকিব। ১০৭.১৪ স্ট্রাইক রেট ও ১৬.৩৬ গড়ে তিনি করেছেন ১৮০ রান। পাশাপাশি নিয়েছেন ৮ উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন