শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আগামী বিশ্বকাপে খেলার সিদ্ধান্ত মেসি-ডি মারিয়াই নিবেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩৬ পিএম | আপডেট : ৯:৩১ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২৩

এবারের বিশ্বকাপের বড় একটা সময় ইনজুরিতে ছিলেন আনহেল ডি মারিয়া।তবে ফাইনালে দলে ফিরে গোল করে দলের বিশ্বকাপ জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান।আর লিওনেল মেসি আসরজুড়ে ছিলেন আর্জেন্টিনা দলের প্রাণভোমরা হয়ে। বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ সাত গোল আর তিন এসিস্টে জিতে নিয়েছেলন গোল্ডেন বুট।বিশ্বকাপ জেতার পর থেকে জাতীয় দলে এই গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়ের ভবিষ্যৎ নিয়ে শুরু হয় নানা ধরনের জল্পনা-কল্পনা।

দুজনের বয়স ৩৫। চার বছর পরের বিশ্বকাপ নিয়ে দুজনেই আছেন দোটানায়। লিওলেন মেসি যেমন নিশ্চিত করে বলেননি খেলবেন কিনা। আর দি মারিয়া কদিন আগে বলেন, অত দূরের স্বপ্ন দেখছেন না তিনি। এ বিষয়ে নিজের অবস্থান এবার পরিষ্কার করলেন লিওনেল স্কালোনি। ২০২৬ বিশ্বকাপে এই দুই তারকার খেলা, না খেলার সিদ্ধান্ত আর্জেন্টিনা কোচ ছেড়ে দিলেন তাদের ওপরই।

মেসি ও ডি মারিয়া আগামী বিশ্বকাপে আর্জেন্টিনার মুকুট ধরে রাখার মিশনে কোচ স্কালোনির সঙ্গী হবেন কিনা, সে প্রশ্নের উত্তর তাই দিতে হয়েছে স্কালোনিকেই। সোমবার সেরি আয় বর্ষসেরা কোচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কালোনি। সেখানেই গুরুত্বপূর্ণ এ সিদ্ধান্ত নেওয়ার ভার তিনি ছেড়ে দিলেন দুই খেলোয়াড়ের ওপর।

'পরের বিশ্বকাপে খেলার বিষয়ে লিওকে (মেসি) সিদ্ধান্ত নিতে হবে। যদি তার শরীর ঠিকঠাক সাড়া দেয়, তাহলে আমার দিক থেকে বলব, সে সেখানে থাকবে।
মেসিকে নিয়ে যে কথা বলেছি, একই কথা দি মারিয়ার বেলায়ও প্রযোজ্য। যতক্ষণ তার শরীর সইতে পারবে, তাকে সবসময় ডাকা হবে।'

২০২৬ ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে মেক্সিকো, কানাডা ও যুক্তরাষ্ট্রে। স্কালোনির হাত ধরেই ওই আসরে আর্জেন্টিনা নোঙর ফেলবে মুকুট ধরে রাখার লক্ষ্য নিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন