রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কামিন্সকে সরিয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে অ্যান্ডারসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:০১ পিএম

ক্যারিয়ারের ৪০ বছর বয়সে এসেও বল হাতে তরুণ জেমস অ্যান্ডারসন। নিউজিল্যান্ডকে উড়িয়ে দেওয়া গোলাপি বলের টেস্টে তার চমৎকার পারফরম্যান্সের ছাপ পড়েছে র‍্যাঙ্কিংয়ে। টেস্টে বোলারদের তালিকায় শীর্ষে ফিরেছেন ইংলিশ পেসার। ২০১৯ সাল থেকে টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে চূড়ায় থাকা প্যাট কামিন্সের অবনমন হয়েছে দুই ধাপ।

ভারতের বিপক্ষে দিল্লি টেস্টে স্রেফ এক উইকেট নেওয়া অস্ট্রেলিয়া অধিনায়ক নেমে গেছেন তিনে। ভারতের রবিচন্দ্রন অশ্বিন বুধবার প্রকাশিত র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে বোলারদের তালিকায় আছেন দুইয়ে। অ্যান্ডারসনের (৮৬৬) সঙ্গে তার পয়েন্টের ব্যবধান স্রেফ ২। এ নিয়ে ষষ্ঠবারের মতো টেস্ট র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে উঠলেন অ্যান্ডারসন।

নিউজিল্যান্ডে ১৫ বছর পর ইংল্যান্ডের টেস্ট ম্যাচ জয়ে বড় অবদান রেখেছেন অ্যান্ডারসন। স্বাগতিকদের ২৬৭ রানে হারানো ওই ম্যাচে দুই ইনিংসে মোট ৭ উইকেট নেন তিনি। এতে র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন তিনি দুই ধাপ। ৪০ বছর ২০৭ দিন বয়সে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠলেন অ্যান্ডারসন। ১৯৩৬ সালে অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার ক্ল্যারি গ্রিমেটের পর সবচেয়ে বেশি বয়সে চূড়ায় ওঠা বোলার তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ইনিংসে ৭ উইকেট নেওয়া রবীন্দ্র জাদেজা ঢুকেছেন সেরে দশে। ৬ ধাপ এগিয়ে ৯ নম্বরে তিনি। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান আর মজবুত করেছেন জাদেজা। এই তালিকায় দুই ধাপ এগিয়ে পাঁচে তার সতীর্থ আকসার প্যাটেল। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দশে আসেনি পরিবর্তন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন