রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিএসজির মেসিকে কেনার সিদ্ধান্ত ভুল ছিল !

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০২ পিএম

লিওনেল মেসি।ফুটবল ইতিহাসে সর্বকালের সেরাদের একজন।সদ্যই অনেকটা একক প্রচেষ্টায় দলকে জিতিয়েছেন বিশ্বকাপ। প্রায় দুই দশকের ক্লাব ক্যারিয়ারটাও রেকর্ড-অর্জনে বর্ণিল।ক্লাব ফুটবলে তার থেকে বেশি সফল ফুটবলার হাতে গোনা।

সেই মেসিকেই নাকি পিএসজি কিনে ভুল করেছে!এই আর্জেন্টাইন গ্রেটকে নিয়ে এমনই বিস্ফোরক মন্তব্য করে বসলেন পিএসজির সাবেক খেলোয়াড় জেরম রোথেন।

পিএসজিতে মেসি নিজের প্রতিবার প্রতি কবিতার করতে পারেননি বলে মনে করেন রোথেন, ‘লিওনেল মেসি (পিএসজিতে) আসার পর থেকেই অধারাবাহিক। ফুটবল ইতিহাসে নিজের জায়গা তৈরি করা একজনকে নিয়ে এভাবে বলা কঠিন। তবে দুর্ভাগ্যবশত তার প্রচেষ্টা এবং তার পারফরম্যান্সের ক্ষেত্রে এটাই সত্যি। নানা কারণে সে এটা পারেনি। সে নিশ্চিতভাবেই নিজেকে বার্সেলোনা কর্তৃক বঞ্চিত মনে করে।’

ফরাসি লীগে এবারের মৌসুমটা দারুণভাবে শুরু করেন মেসি। গোল এবং এসিস্ট—দুই দিক থেকেই দলে অবদান রাখছেন।লিগ ওয়ান,চ্যাম্পিয়নস লীগ মিলিয়ের তার গোলসংখ্যা ১৫ টি,এসিস্ট ১৪টি। তবে এটুকু মোটেই যথেষ্ট বলে মনে করেন না পিএসজির সাবেক খেলোয়াড় জেরম রোথেন। মোনাকোর হয়ে ২০০৩–০৪ চ্যাম্পিয়নস লিগে রানার্সআপ হওয়া সাবেক এ মিডফিল্ডারের মতে, মেসিকে পিএসজিতে আনার সিদ্ধান্ত ভুল ছিল। এই দলবদল পুরোপুরি ব্যর্থ বলেও মন্তব্য করেছেন ফ্রান্সের হয়ে ১৩ ম্যাচ খেলা রোথেন। পিএসজিতে ২০০৪ থেকে ২০১০ পর্যন্ত থেকে পাঁচ মৌসুমে ফ্রেঞ্চ কাপ ও ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছেন ৪৪ বছর বয়সী সাবেক এ ফুটবলার।

চ্যাম্পিয়নস লীগে শেষ ষোলোর প্রথম পর্বে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে হেরে খাদের কিনারে পিএসজি। শেষ ষোলোর বাঁধা পার করানোর জন্য দলটি মূল ভরসা মেসি।এই আর্জেন্টাইন ফরোয়ার্ডও পিএসজির হয়ে সম্ভাব্য শেষ চ্যাম্পিয়নস লীগটা জিতে স্মরণীয় করে রাখতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন