বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষার্থীদের হাত ধরেই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে : খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৩২ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, শিক্ষার্থীদের সততা ও নিষ্ঠার সঙ্গে বড় হতে হবে। সোনার মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। সুশিক্ষায় শিক্ষিত শিক্ষার্থীদের হাত ধরেই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁর সাপাহার উপজেলার চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজে নবীনবরণ ও অভিভাবক সমাবেশের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের জন্ম কীভাবে হয়েছে তার প্রকৃত ইতিহাস শিক্ষার্থীদের জানতে হবে। আমাদের শেকড়ের কথা মনে রাখতে হবে। বিশ্বে ভাষার জন্য জীবন দিয়েছে একমাত্র বাঙালি জাতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার ফলে ২১ ফেব্রুয়ারি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এটা আমাদের জন্য গর্বের।

শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ করে আধুনিক ও প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের প্রতিষ্ঠিত করার আহ্বান জানিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, মোবাইল ব্যবহারের ভালো ও মন্দ দিক রয়েছে। শিক্ষার্থীদের ভালো দিকগুলো গ্রহণ করতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালে তার নওগাঁ সফরকালে চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজের ছাত্রী হোস্টেল নির্মাণ ও জবই বিল প্রকল্প গ্রহণের আশ্বাস দিয়েছিলেন। প্রধানমন্ত্রী সেই কথা রেখেছেন।

তিনি আরও বলেন, চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজ থেকে পাস করে প্রতিবছর বিপুল সংখ্যক শিক্ষার্থী কর্মজীবন শুরু করছেন। তারা দেশের সেবায় অবদান রাখছেন।

চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি এনামুল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রফেসর শহিদুল ইসলাম, সাপাহার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শহিদুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন, অধ্যক্ষ আবু এরফান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে খাদ্যমন্ত্রী ২ কোটি ৬৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রি কলেজের ৪ তলা নতুন অ্যাকাডেমিক ভবন উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন