রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

অসৎ সমবায়ীদের শীঘ্রই আইনের আওতায় আনতে হবে : রাঙ্গা

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্যক্তি স্বার্থে সমবায় সমিতি অপব্যবহারকারী অসৎ সমবায়ীদের শীঘ্রই আইনের আওতায় আনতে হবে। মামলাবাজ সমবায়ীদের চিহ্নিত করে অনিষ্পন্ন মামলাগুলো দ্রুত নিষ্পন্ন করতে হবে। এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা গতকাল পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে সমবায় অধিদফতরের সমবায় খাতের বিদ্যমান সমস্যা, সম্ভাবনা, নীতিমালা প্রণয়ন ও কর্ম-কৌশল নির্ণয় বিষয়ক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায়সহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী বলেন, সমবায় খাতের হৃতগৌরব পুনরুদ্ধার ও বিকশিত করতে সমবায় ভিত্তিক উৎপাদনশীল ও কর্মমুখী নতুন নতুন প্রকল্প প্রণয়ন করতে হবে। এসব প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে গ্রামীণ বেকার যুবক-যুবতী ও হতাশাগ্রস্ত বিপুল জনগোষ্ঠীকে সমবায় সমিতিতে নিবন্ধিত করে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য বিমোচন তথা জাতীয় আর্থ-সামাজিক উন্নয়নের মূল ¯্রােতধারায় ফিরিয়ে আনা আসা সম্ভব হবে।
বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায় সমবায় খাতের বিকাশে যুগোপযোগী সমবায় বান্ধব আইন প্রণয়ন, সমবায় কর্মকর্তা-কর্মচারী ও সমবায়ীদের প্রশিক্ষণ, গবেষণা কার্যক্রম, প্রয়োজনীয় জনবল নিয়োগ এবং সমিতিসমূহ নিবিড় মনিটরিং কার্যক্রম জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।
নাটোরে অর্থনৈতিক শুমারি রিপোর্ট প্রকাশ
নাটোর জেলা সংবাদদাতা : নাটোরে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর আয়োজনে ২০১৩ সালের অর্থনৈতিক শুমারির জেলা রিপোর্টের প্রকাশনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার নাটোর জেলা সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতি হিসেবে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন জেলা রিপোর্টের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করেন। আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পরিসংখ্যান নাটোর জেলা পরিসংখান বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ ইদ্রিস আলী। এছাড়াও আরও বক্তব্য রাখেন নাটোরের সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কেন্দ্রীয় অফিসের উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম এবং নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আতিয়ুর রহমান। এসময় বক্তরা বলেন, দেশে যে কোনো উন্নয়ন কর্মকা-ের জন্য প্রকাশিত এই অর্থনৈতিক শুমারি বিশেষ সহায়ক হিসেবে কাজ করবে।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন