সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফলোঅনে পড়েও জয়ের স্বপ্ন কিউইদের

পস্পার্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আগের টেস্টের দ্বিতীয় ইনিংসের মত ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসেও নিউজিল্যান্ডের টপ অর্ডার সেভাবে দাঁড়াতেও পারেনি। একই সঙ্গে লিড ২২৬ রানের। বেন স্টোকস যে গতকাল নিউজিল্যান্ডকে ফলো-অন করালেন, তাতে তাই আশ্চর্যের কিছু হয়তো ছিল না। এসবের আগে সকালে অধিনায়ক টিম সাউদির ঝোড়ো ৭৩ রানে ফলো-অনের এড়ানোর চেষ্টা ছিল স্বাগতিকদের। তবে সেই লড়াই থামিয়ে শেষ দিকে তোপ দাগান স্টুয়ার্ট ব্রড। তবে দ্বিতীয় ইনিংসে টম লাথাম ও ডেভন কনওয়ের ব্যাটে লড়াইয়ে ফিরেছে দলটি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২০২ রান তুলে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ২০৯ রানে গুটিয়ে যায় দলটি। এখনও ২৪ রানে পিছিয়ে আছে তারা।
আগের দিনের ৭ উইকেটে ১৩৮ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন দুই অপরাজিত ব্যাটার টম ব্লান্ডেল ও অধিনায়ক সাউদি। অষ্টম উইকেটে ৯৮ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। যা ইনিংসের সর্বোচ্চ জুটি। এরপরই ব্রডের তোপে পড়ে দলটি। মাত্র ৮ রানের ব্যবধানে শেষ ৩ উইকেট হারিয়ে ফলোঅনে পড়ে যায় তারা। প্রথম ইনিংসের শেষ তিনটি উইকেট এদিন একাই তুলে নেন ব্রড। টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করেন দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন সাউদি। ৪৯ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় নিজের ইনিংস সাজান অধিনায়ক। ৩৮ রান করেন ব্লান্ডেল। ইংল্যান্ডের পক্ষে ৬১ রানের খরচায় ৪টি উইকেট পান ব্রড। ৩টি করে শিকার অ্যান্ডারসন ও লিচের।
প্রথম ইনিংসে ২২৬ রানে পিছিয়ে থাকা নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে দারুণ সূচনা করে। দুই ওপেনার লাথাম ও কনওয়ে ১৪৯ রানের জুটি। এ জুটি ভাঙেন লিচ। শর্ট লেগে ওলি পোপের ক্যাচে পরিণত করেন তাকে। স্কোরবোর্ডে আর ৬ রান যোগ হতে জো রুটের বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন লাথাম। ১৮ রানেই ৩ উইকেট হারিয়ে চাপ পড়ে দলটি। এরপর হেনরি নিকোলসকে নিয়ে দলের হাল ধরেন কেন উইলিয়ামসন। অবিচ্ছিন্ন ৩৫ রানের জুটি গড়ে দিন শেষ করেন তারা। সর্বোচ্চ ৮৩ রানের ইনিংস খেলেন লাথাম। কনওয়ের ব্যাট থেকে আসে ৬১ রান। উইলিয়ামসন ২৫ ও নিকোলস ১৮ রানে উইকেটে আছেন। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে কিউই ওপেনার ল্যাথাম তো জয়ের স্বপ্নও দেখছেন, ‘অবশ্যই জয়ের বিশ্বাস আছে। জেতার মতো লক্ষ্য দিতে হলে অনেক পরিশ্রম করতে হবে সেটা আমরা জানি। লক্ষ্যটাও ২০০ না ২৫০ কত হলে ভালো জানা নেই, কারণ কত রান হলে সেটা যথেষ্ট হবে তা তো কেউই বলতে পারে না। তবে এই মুহূর্তে এসে টেস্টে সমতায় ফিরতে পারা তৃপ্তির।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন