শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রোটিয়া হৃদয় ভেঙে অজি হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আরও একবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া। প্রথমবারের মত ফাইনালে উঠা দক্ষিণ আফ্রিকাকে ১৯ রানে হারিয়ে বিশ্বজয় করল মেগ ল্যানিংয়ের দল। অস্ট্রেলিয়ার। বেথ মুনির অসাধারণ ৭৪ রানে ভর কর প্রথমে ব্যাট করে ১৫৬ রান তুলে অস্ট্রেলিয়া। ২০ ওভার ব্যাট করলেও ৬ উইকেটে ১৩৭ রানের বেশি তুলতে পারেনি। ফলে ষষ্ঠ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতল অস্ট্রেলিয়ার নারী দল।
পুরো বিশ্বকাপ জুড়েই দাপট দেখিয়েছেন ল্যানিংরা। পরশু বেথ মুনি ওপেন করতে নেমে তার ৭৪ রানের ইনিংস সাজিয়েছিলেন ১ ছক্কা এবং ৯টি চার দিয়ে। অন্য ওপেনার অ্যালিসা হিলি ১৮ রান করে আউট হয়ে গেলেও দলকে সমস্যায় পড়তে দেননি মুনি। তার সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন অ্যাশলে গার্ডনার। বাকি ব্যাটাররা সে ভাবে রান না পেলেও ৬ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। বিপক্ষকে চাপে ফেলার জন্য যা যথেষ্ট ছিল।
দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমে শুরু থেকে দ্রুত রান তুলতে ব্যর্থ হয়। ওপেনার তাসমিন ব্রিটস ১০ রান করে আউট হয়ে যান। অন্য ওপেনার লরা উলভারর্ট ৬১ রান করেন। তিনিই দলকে জয়ের আশা দেখাচ্ছিলেন। কিন্তু দলীয় ১০৯ রানের মাথায় আউট হয়ে যান লরা। এর পরেই ধীরে ধীরে ম্যাচ থেকে হারিয়ে যায় প্রোটিয়ারা। ২০ ওভারে তোলে ১৩৭ রান। হাতে উইকেট থাকলেও জয়ের রান তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২৭ রান। যা তোলা কঠিনই ছিল দক্ষিণ আফ্রিকার পক্ষে। ফলে ফাইনালে আর কোন চমক দেখাতে পারল না স্বাগতিক দেশ। শক্তিশালী অস্ট্রেলিয়াই শেষ চুমু খেল শিরোপায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন