শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এক শিরোপাতেই আত্মহারা ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

প্রায় ৭০ বছর পর এই প্রথম ইংলিশ ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে ট্রফি জেতার খুব কাছে চলে গিয়েছিল পেট্রো ডলারে বদলে যাওয়া নিউক্যাসল ইউনাইটেডচ। কিন্তু দীর্ধ ৬ বছর কোন শিরোপা না জেতা ম্যানচেস্টার ইউনাইটেডের প্রত্যয়ের সামনে শেষ পর্যন্ত টিকতে পারেনি দলটি। সবশেষ সেই ২০১৭ সালে হোসে মরিনহোর অধীনে ইউরোপা লিগ জিতেছিল রেড ডেভিলসরা। তবে পর্তুগিজ মাস্টার মাইন্ডের বিদায়ের পর অপেক্ষা করতে হল পরশুরাত পর্যন্ত। ইংলিশ লিগ কাপে নিউক্যাসলকে ২-০ গোলে হারিয়ে উৎসবে মেতেছে ম্যানইউ।
লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ৩৩তম মিনিটে বাঁ দিক থেকে দারুণ ফ্রি কিকে ডি-বক্সে ক্রস বাড়ান লুক শ। আর কোনাকুনি হেডে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার কাসেমিরো। ক্যারিয়ারের সেরা সময় কাটানো রাশফোর্ডের নৈপুণ্য আর সৌভাগ্যের ছোঁয়ায় ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয়। ডাচ ফরোয়ার্ড ভাউট বেহর্স্টের ছোট করে দেওয়া থ্রু বল ডি-বক্সে ধরে বাঁ পায়ের কোনাকুনি শট নেন রাশফোর্ড, বল ডাচ ডিফেন্ডার বোটমানের পায়ে লেগে জালে জড়ায়। দ্বিতীয়ার্ধেও গোল শোধ করতে পারেনি নিউক্যাসল।
প্রায় ছয় বছর পর ট্রফির দেখা পেয়ে ইউনাইটেডের খেলোয়াড়দের আনন্দ ছিল দেখার মতো। শিষ্যদের সঙ্গে নেচে গেয়ে উল্লাস করেছেন কোচ এরিক টেন হাগও। আনন্দের আতিশয্যায় ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকা জড়িয়ে কোচের সঙ্গে নাছতে দেখা গিয়েছে অ্যান্তনিও এবং লিসান্দ্রো মার্তিনেজকে। তিন দিন আগেই ইউরোপা লিগের প্লে-অফ রাউন্ডে বার্সেলোনার বিপক্ষে জিতেছিল ইউনাইটেড। এবারের জয়টি এলো লিগ কাপের ফাইনালে। দলের প্রাণশক্তি দেখে তাই মুগ্ধ ইউনাইটেড কোচ টেন হাগ, ‘আমাদেরকে এই প্রাপ্তি উপভোগ করতে হবে। আজ সাধারণ কোনো দিন নয়, আমরা ট্রফি জিতেছি। এই ট্রফির একটা অর্থ আছে, যুক্তরাজ্যে এসে আমি যা অনুভব করছি। আমাদের এই অর্জন উদযাপন করতে হবে, এরপর আবার সামনে তাকাতে হবে। আমি জানি উদযাপনের জন্য প্রতিটি দিন সেরাটা নিংড়ে দিতে হবে। এটা অর্জন সম্মানের ব্যাপার।’
এই মৌসুমের শুরুতে দায়িত্ব দেওয়া টেন হাগ জন্ম দিয়েছিলেন নানান বিতর্ক। ক্লাবকে বহু কাক্সিক্ষত শিরোপা এনে দিয়ে এবার যেন সব বিতর্ক উড়িয়ে দিলেন এই ডাচ কোচ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন