বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮ ফাল্গুন ১৪৩০, ১০ শাবান সানি ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিকাশের উদ্যোগে একুশে বইমেলায় সংগৃহীত বই পৌঁছে গেলো টেকনাফের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের কাছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:০৬ পিএম

বিকাশের বই সংগ্রহ উদ্যোগে একুশে বইমেলায় সংগৃহীত বই প্রথম আলো ট্রাস্টের মাধ্যমে পৌঁছে গেলো দেশের আরেক প্রান্তে থাকা টেকনাফের সুবিধাবঞ্চিত শিশুদের কাছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) সংগৃহীত বইগুলো কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলার দমদমিয়া গ্রামের প্রথম আলো ট্রাস্ট পরিচালিত আলোর পাঠশালার শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করে বিকাশ। বিতরণকৃত বইগুলোর একটি অংশ শিশুদের কাছ থেকে পাওয়া যা তারা বইমেলা প্রাঙ্গণে বিকাশের বই বিতরণ বুথে এসে দিয়ে গেছে।

 

দমদমিয়া আলোর পাঠশালায় ১৫১ শিক্ষার্থীর হাতে বই তুলে দেন প্রথম আলো ট্রাস্টের সমন্বয়ক মাহবুবা সুলতানা ও বিকাশের কর্পোরেট কমিউনিকেশন্স বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার রুখসানা মিলি। অনুষ্ঠানে দমদমিয়া আলোর পাঠশালার পাশাপাশি উপজেলার আরও চারটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে বই তুলে দেয়া হয়। এই পাঁচটির প্রতিটি বিদ্যালয়ে পাঁচশত করে মোট ২৫০০ বই বিতরণ করা হয়।

 

বই পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা। আলোর পাঠশালার পঞ্চম শ্রেণির লাবিয়া আকতার জানায়, সামর্থ্য নেই বলে শ্রেণিকক্ষের বই ছাড়া অন্য কোনো বইপড়া হয়নি তার। বিকাশের কাছ থেকে পাওয়া বইগুলোতে মিলবে অনেক গল্প, কবিতা ও ছড়া যা থেকে জ্ঞান অর্জনের পাশাপাশি অনেক কিছুই শিখতে পারবেন - এতেই খুশিতে আত্মহারা লাবিয়া। তার মতো একই রকম ইচ্ছেপূরণের কথা জানান হাসান, আয়েশা সহ আরো অনেক শিক্ষার্থী।

 

উল্লেখ্য, বিকাশ গত ছয় বছর ধরে বইমেলার মূল পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত রয়েছে। আর গত তিন বছর ধরে বই সংগ্রহ উদ্যোগ চালু রয়েছে যার মাধ্যমে দেশের বিভিন্ন সুবিধাবঞ্চিত স্কুলের শিক্ষার্থীদের মাঝে ৭২,৫০০টি বই বিতরণ করেছে বিকাশ। মেলায় আসা পাঠক, লেখক, দর্শনার্থীদের থেকে পাওয়া অনুদানের বইয়ের সাথে বিকাশের পক্ষ থেকে আরো বই কিনে পৌঁছে দেওয়া হয় সুবিধাবঞ্চিত শিশুদের কাছে। বিকাশের উদ্যোগে বই বিতরণের চতুর্থবারের এ আয়োজনের সঙ্গী হয়েছে প্রথম আলো ট্রাস্ট। এ বছর প্রথম আলো ট্রাস্ট ও বিকাশের সহযোগিতায় অনুদান পাওয়া বইগুলো প্রথম আলো ট্রাস্টের সহায়তায় পৌঁছে দেওয়া হচ্ছে দেশের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের হাতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন