রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তবুও ফাঁকা মিরপুরের গ্যালারি!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে খেলছে বাংলাদেশ। সেটাও বাংলাদেশের পছন্দের সংস্করণ ওয়ানডেতে। কিন্তু সে খেলা দেখতে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দর্শকের ভিড় নেই। সর্বনিম্ন দুই শ টাকায় যে গ্যালারিতে বসে খেলা দেখা যায়, পূর্ব দিকের সেই গ্যালারি বলতে গেলে ফাঁকাই থাকল। অন্য কোনো দিকের গ্যালারিও পুরো ভরেনি। ওয়ানডেতে মিরপুর যেখানে উপচে পড়া দর্শক দেখে অভ্যস্ত, সেখানে গতকাল গ্যালারির এমন চিত্র বিস্ময় জাগায় বৈকি।
স্টেডিয়ামের বাইরেও দর্শকদের আনাগোনা ছিল না বললেই চলে। সাধারণত বাংলাদেশের খেলার দিন মিরপুর স্টেডিয়ামের বাইরে গিজগিজ করে দর্শকের ভিড়। আজ সেখানেও ব্যতিক্রম। দর্শকের ভিড় না থাকায় মিরপুর স্টেডিয়ামের গেটে নিরাপত্তাকর্মীদেরও ব্যস্ততা ছিল না।
স্টেডিয়ামের এক নম্বর গেটের এক নিরাপত্তাকর্মীকেও এ নিয়ে কিছুটা অবাক মনে হলো, ‘আজ (গতকাল) তেমন ভিড় নেই। দর্শক মোটামুটি। বুঝলাম না।’ বিসিবির এক কর্মকর্তা অবশ্য জানিয়েছেন, দর্শকদের জন্য প্রায় ১২ হাজারের মতো টিকেট বুথে দেওয়া হয়েছিল। কিন্তু কত টিকেট বিক্রি হয়েছে, সেটা জানা যায়নি।
বাংলাদেশ দল তো বটেই, ইংল্যান্ডের খেলোয়াড়েরাও নিশ্চয়ই অবাক হয়েছেন এমন গ্যালারি দেখে। বাংলাদেশে অনেকবার খেলার অভিজ্ঞতা থেকে গ্যালারি ভর্তি দর্শকের সামনে খেলতে মুখিয়ে আছেন বলে আগের দিন সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন ইংল্যান্ডের সহ-অধিনায়ক মঈন আলী। তার কথা ছিল এমন, ‘আমরা নিজেদের মধ্যে অনেক দর্শকের সামনে খেলার ব্যাপারে কথা বলেছি। ওরা কতটা আওয়াজ তুলতে পারে, সে আলোচনা করেছি। এটা আমাদের জন্য চাপ নয়, বরং দারুণ এক অভিজ্ঞতা।’
সেই অভিজ্ঞতা আর হয়নি মঈন আলী বা ইংল্যান্ড দলের। দর্শকখরার মধ্যেও অবশ্য কিছু ইংলিশ দর্শক দেখা গেছে। বার্মি আর্মির সদস্যরা এবার দল বেঁধে বাংলাদেশে খেলা দেখতে না এলেও গ্র্যান্ড স্ট্যান্ডে কয়েকজন ইংল্যান্ড সমর্থককে দেখা গেছে। ইংল্যান্ডের ড্রেসিংরুমের ঠিক ওপরের স্ট্যান্ডে চারজন দর্শক আলাদা করে নজর কাড়লেন। জানা গেছে, এই দলটা একটি এজেন্সির মাধ্যমে লেস্টারশায়ারের মেলটন মউব্রে থেকে প্রথমবার বাংলাদেশে এসেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন