রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়ানডেতে শান্তর প্রথম

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

২০১৮ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক। প্রায় ৫ বছর ছুঁই ছুঁই এই সময়ে ম্যাচ খেলেছেন ১৫টি। তবে পাননি ফিফটির দেখা। অবশেষে সেই আক্ষেপ ভাঙল নাজমুল হোসেন শান্তর। গতকাল মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতেই জোফরা আর্চারের কোমড় উচ্চতায় লাফিয়ে উঠা বলটা ফ্লিকে সিঙ্গেল নিয়েই ১৬তম ম্যাচে এসে কাক্সিক্ষত ঠিকানায় পোঁছালেন ২৪ বছর বয়সী এই ওপেনার।
সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত পারফর্ম করেছেন। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন শান্ত। সাকিব আল হাসানের বদলে ফর্মে থাকা শান্ত নেমেছিলেন তিন নম্বরে। এদিন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতেও টেনে আনলেন সেই ফর্ম। তার স্কোরিং প্রথম তিন শটই ছিল চার! তারপর অবশ্য রয়েসয়ে খেলেছেন। অপরপ্রান্ত থেকে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকল বলে দেখেশুনেই খেলে গেছেন। ইংলিশ পেসারদের গতির বিপক্ষে বেশ কয়েকবার তাকে ভুগতেও দেখা গেল। ৬৭তম বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি পূর্ণ করেছেন শান্ত। চার মেরেছিলেন পাঁচটি। ফিফটি পূর্ণ হওয়ার পর আর এক চার মেরে আউট হয়েছেন ব্যক্তিগত ৫৮ রানের মাথায়। এর আগে ওয়ানডেতে তার ক্যারিয়ার সেরা ইনিংস ছিল ৩৮।
হোম অব ক্রিকেটে শান্ত এদিন ফিরতে পারতেন ব্যক্তিগত ৩৭ রানের মাথায়। আদিল রশিদকে হাঁকাতে গিয়ে টাইমিং করতে পারেননি। মিড উইকেটে তুলে মারতে গিয়েছিলেন। কিন্তু বল চলে যায় শর্ট মিড উইকেটে দাঁড়ানো জেসন রয়ের কাছে। রয় বল ধরে উদযাপন শুরু করে দিয়েছিলেন। ফিল্ড আম্পায়ারও আউট দিয়ে দিয়েছিলেন। কিন্তু পরে রিপ্লেতে দেখা যায় ক্যাচ নেওয়ার আগে বল মাটিতে ছুয়ে যায়। বেঁচে গিয়েছিলেন শান্ত। ফিফটির পর শেষ পর্যন্ত ফিরেছেন কিন্তু ওই রশিদের বলে জেসন রয়ের হাতে ক্যাচ দিয়েই। এবং ক্যাচ দিয়েছেন সেই শর্ট মিড উইকেটেই!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন