শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এল ক্লাসিকোতে নিজেদের জালে বল পাঠিয়ে হারল রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ৫:৪৮ এএম

এল ক্লাসিকোতে নিজেদের জালে বল পাঠিয়ে হারল রিয়াল
 
রিয়াল মাদ্রিদের শুরুটা হয়েছিল দারুণ। কিন্তু তা বেশিক্ষণ টিকতে দিলো না বার্সেলোনা।এক ভুলের মাশুলে পুরো ম্যাচ ভূগতে হয়েছে লস ব্লাঙ্কোসদের। এল ক্লাসিকোতে ঘরের মাঠেই হারের তিক্ত স্মৃতি  নিয়ে মাঠ ছাড়তে হল কার্লো আনচেলেত্তির শিষ্যদের।
 
সান্তিয়াগো বের্নাবেউয়ে বৃহস্পতিবার রাতে কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম  লেগে মিলিতাওয়ের আত্মঘাতী গোলে ১-০ ব্যবধাবে জয় পায় কাতালান জায়ান্ট বার্সালোনা। 
 
এই নিয়ে টানা দুটি ক্লাসিকো জিতল তারা, জানুয়ারিতে রিয়ালকে হারিয়েই স্প্যানিশ সুপার কাপ জিতেছিল বার্সেলোনা।টানা দুই ম্যাচে জয়শূন্য রইলো রিয়াল। গত সপ্তাহে লা লিগায় আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ১-১ ড্র করেছিল তারা।
 
ঘরের মাঠে হাইভোল্টেজ ম্যাচে শুরু থেকেই বার্সার ওপর চাপ প্রয়োগের চেষ্টা করে রিয়াল। ম্যাচের শুরুতে সুযোগও এসেছিল রিয়ালের সামনে। তবে অফসাইডের ফাঁদে পড়ায় কাজে লাগানো যায়নি সে সুযোগ। মাঝমাঠের দখল রেখে আক্রমণে গিয়ে বার্সাকে চমকে দেওয়ার চেষ্টা করে রিয়াল। মাঝমাঠে এ সময় দারুণ খেলছিলেন ভিনিসিয়ুস জুনিয়র।
 
১২ মিনিটে ভিনিসিয়ুসের কাছ থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন করিম বেনজেমা। তবে অফসাইডের কারণে গোল বঞ্চিত থাকতে হয় রিয়ালকে। ম্যাচের প্রথম দিকে সেভাবে বলই পাচ্ছিলেন না বার্সা খেলোয়াড়েরা। বিশেষ করে রবার্ট লেভানডফস্কি এবং পেদ্রির না থাকাটা ভালোই ভুগিয়েছে বার্সাকে।
 
২৬তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণেই এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সে বল পেয়ে কোত দি ভোয়ার মিডফিল্ডার ফঁক কেসিয়ের নেওয়া শট কোনোমতে পা দিয়ে ঠেকান থিবো কোর্তোয়া। তবে ফিরতি বল ডিফেন্ডার এদের মিলিতাওয়ের পায়ে লেগে জালে জড়ালে জয়সূচক গোলটি পায় বার্সা।
 
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন