মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘তোমার জন্য অপেক্ষা করছি, মেসি’

মেসিকে সন্ত্রাসীদের হুমকিভরা চিরকুট!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

আর্জেন্টাইন ফুটবলপ্রেমীদের নয়নের মনি লিওনেল মেসি। তার হাত ধরেই ৩৬ বছর পর বিশ্বকাপ শিরোপা উৎসবে মেতে ওঠার উপলক্ষ পেয়েছে আলবিসেলেস্তেরা। সেই তাকেই হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। চিরকুটে বার্তাও পাঠিয়েছে, ‘মেসি, তোমার জন্য অপেক্ষা করছি আমরা’ লিখে!

রয়টার্স তাদের প্রতিবেদনে জানিয়েছে, রোসারিওর সান্তা ফে প্রদেশে গতপরশু সকালে মোটরসাইকেলে আসা দুজন ব্যক্তি মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর পরিবারের মালিকানাধীন একটি সুপারমার্কেটে এসে গুলি ছুঁড়েছে। স্থানীয় গণমাধ্যমের খবর এবং মেয়রের উদ্ধৃতি দিয়ে তারা জানিয়েছে, ওই সন্ত্রাসীরা হাতে লেখা একটা চিরকুটও রেখে গেছে দোকানের দরজায়। সেখানে আর্জেন্টিনা অধিনায়ক এবং সাতবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসিকে হুমকি দিয়ে বার্তা লেখা আছে, ‘মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি, (পাবলো) হাভকিনও (মেয়র) একজন মাদক পাচারকারী, সে তোমাকে আগলে রাখতে পারবে না।’

সংগঠিত সন্ত্রাসী হামলাকে কার্যকরভাবে মোকাবেলা করতে না পারায় নিরাপত্তা বাহিনীকে দায়ী করেছেন হাভকিন। সাম্প্রতিক বছরগুলোতে গুরুত্বপূর্ণ বন্দর নগরীতে অপরাধ বেড়েছে। প্রতিদিন এ বন্দরে ডজন ডজন জাহাজ শস্য নিতে নোঙর ফেলে। সুপারমার্কেটের বাইরে গণমাধ্যমকে হাভকিন বলেন, ‘আমি রোকুজ্জোদের সঙ্গে কথা বলেছি এবং তারা উদ্বিগ্ন।’ টিভিতে প্রচারিত ছবিতে দেখা যায়, রোকুজ্জো পরিবারের যেখানে ব্যবসা রয়েছে, সেখানে গুলির খোসা পড়ে আছে। ওই ভবনের সামনের অংশে ১৪টি গুলি ছোঁড়া হয়। দোকানটি সেদিন সকালে বন্ধ ছিল। সান্তা ফের নিরাপত্তা বিষয়ক মন্ত্রী ক্লাওদিও ব্রিল্লোনি গণমাধ্যমকে জানান, ওই হামলার কারণ সম্পর্কে কর্তৃপক্ষ দৃঢ়ভাবে কোনো কিছু অনুমান করতে পারছে না। প্রসিকিউটর ফেদেরিকো রেবোলা জানিয়েছেন, রোকুজ্জো পরিবারের কেউ পূর্বে কোনো হুমকি পাননি, রোজারিওর একটি গণমাধ্যম এটা জানিয়েছে। ‘টিম মেসি’ এবং রোকুজ্জোর ইনস্টাগ্রাম প্রোফাইলেও এই হামলার বিষয়ে কোনো পোস্ট বা উল্লেখ নেই।

আর্জেন্টিনার সব শহরের মধ্যে রোজারিওতে খুনের হার সবচেয়ে বেশি। এমন একটা সময় এই হামলার ঘটনা ঘটল, যখন এই মাসের শেষ সপ্তাহে আর্জেন্টিনা দুটি প্রীতি ম্যাচ খেলবে দেশের মাঠে। গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপ জয়ের পর এই প্রথম আন্তর্জাতিক ফুটবলে পা রাখবে লিওনেল স্কালোনির দল। অবশ্য দুটি ম্যাচের কোনোটিরই ভেন্যু রোজারিও নয়। ২৩ মার্চ রাজধানী বুয়েন্স এইরেসে পানামা এবং ২৮ মার্চ সান্তিয়াগো দেল এসতেরোতে কিরাসাওয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এ ম্যাচের জন্য এখনও দল ঘোষণা করেননি আর্জেন্টিনা কোচ স্কালোনি। তবে গণমাধ্যমে আসা খবর, দুটি ম্যাচে খেলার সম্ভাবনা রয়েছে মেসিসহ বিশ্বকাপ জেতা দলের অনেকের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন