বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

একমাত্র আমিই তৃতীয় বিশ্বযুদ্ধ ঠেকাতে পারি: ট্রাম্প

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ১২:৩১ পিএম

একমাত্র তিনিই তৃতীয় বিশ্বযুদ্ধ ঠেকাতে পারবেন বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শনিবার এক সম্মেলনে বক্তৃতা দেওয়ার সময় ট্রাম্প এমন মন্তব্য করেছেন বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।
ট্রাম্প বলেছেন, ‘শুধু তৃতীয় বিশ্বযুদ্ধই নয়, আমি হোয়াইট হাউসের ওভাল অফিসে প্রবেশের আগেই ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধও থামিয়ে দিতে পারি। পুতিনের সঙ্গে আমার চমৎকার সম্পর্ক রয়েছে। আমার বিশ্বাস, তিনি আমার কথা শুনবেন এবং এই যুদ্ধ থামাতে আমার এক দিনের বেশি সময় লাগবে না।’
এর আগে ট্রাম্প ঘোষণা দিয়েছেন, তিনি ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে তাঁর দল থেকে তিনি অনুমোদন পাবেন কি না, তা এখনো নিশ্চিত নয়। জনমত জরিপে দেখা গেছে, অনেক রিপাবলিকান ট্রাম্পের বদলে ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্ডিসকে সমর্থন দেওয়ার পক্ষে। তাঁরা বিশ্বাস করেন, হোয়াইট হাউসের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে রন ডিস্যান্ডিসের জয়ী হওয়ার সম্ভাবনা বেশি।
আগামীকাল আইওয়া রাজ্যে রিপাবলিকান মনোনয়ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেখানে ট্রাম্প ও ডিস্যান্ডিসের অংশ নেওয়ার কথা রয়েছে।
উল্লেখ্য, ওয়াশিংটনে তিন দিনব্যাপী কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্স (সিপিএসি) অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার ছিল এই সম্মেলনের সমাপনী দিন। সেখানেই বক্তব্য দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। সম্মেলনে ট্রাম্প সমর্থকদের আধিপত্য দেখা গেছে। তবে কংগ্রেসের বেশির ভাগ রিপাবলিকান সদস্য ও রিপাবলিকান গভর্নরদের সেখানে দেখা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন