শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বৃহস্পতিবার ভোর থেকে সিলেট-জকিগঞ্জ রুটে অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিক কর্মবিরতি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১:০১ পিএম

সিলেট-জকিগঞ্জ রুটে বিআরটিসি বাস চলাচলের প্রতিবাদে (৯ মার্চ) বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সিলেট-জকিগঞ্জ রুটে অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিক কর্মবিরতি ঘোষণা করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। গতকাল রোববার রাতে নগরীর কদমতলীস্থ সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত জেলা সড়ক পরিবহন মালিক সমিতি ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় এই সিদ্ধান্ত নেন উপস্থিত পরিবহন মালিক শ্রমিক নেতৃবৃন্দ।

সভায় নেতৃবৃন্দ বলেন, সিলেট-জকিগঞ্জ রুটে হঠাৎ বিশৃঙ্খলভাবে বিআরটিসি বাস চালু, প্রতিদিন ৪টির বেশী বাস চলাচল না করা, প্রত্যেকটি বাস আসা যাওয়া বাবদ ১টি করে মোট ৪টি ট্রিপ দেয়ার জন্য আমরা প্রথমে ১১ জানুয়ারী এবং পরবর্তীতে ২৩ জানুয়ারী সরকারের সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি প্রদান করেছি। কিন্তু কোন ফলাফল আসেনি। এক পর্যায়ে বাধ্য হয়ে আমরা ৩০ জানুয়ারী থেকে সিলেট-জকিগঞ্জ রোডে অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিক কর্মবিরতির ডাক দেই। প্রশাসনের আশ^াসে আমরা সেই কর্মসূচী স্থগিত করি। কিন্তু আজ পর্যন্ত আমাদের কোন দাবী মানা হয়নি। প্রশাসনের সাথে বৈঠকের প্রতিশ্রুতি অনুযায়ী আগামী বুধবারের মধ্যে (৮ মার্চ) আমাদের দাবী মেনে নেয়া না হলে বৃহস্পতিবার (৯মার্চ) ভোর ৬টা থেকে সিলেট-জকিগঞ্জ রুটে অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিক কর্মবিরতি পালন করা হবে। এই সময়ে এই রুটে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। এতেও সমাধান না হলে প্রথমে সিলেট জেলা এবং পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে কঠোর কর্মসূচী পালন করা হবে।
সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মো: জিয়াউর কবির পলাশের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি সামছুল উদ্দিন বাবুধন, সহ-সভাপতি নাজিম উদ্দিন লস্কর, সহ-সভাপতি রাজন মিয়া প্রমূখ। এছাড়া সভায় বিভিন্ন রোড শাখা কমিটির মালিক শ্রমিক নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন