বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুস্তাফিজের অভাব টের পেল লাহোর

প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আরব আমিরাতে অনুষ্ঠিত পাকিস্তান ক্রিকেট লিগের (পিএসএল) প্রথম আসরে খেলেছে মাত্র পাঁচটি দল। এর মধ্যে চারটিই খেলছে প্লে­ অফ পর্বে। একমাত্র হতভাগা দল লাহোর কালান্দার্স। আট ম্যাচে জয় মাত্র দু’টিতে, বাকি ছ’টিতেই হার। ব্যাটিংয়ে ভালো করলেও আসরে লাহোরকে ভুগিয়েছে মূলত বোলিং। আর এই দলই গোল্ড ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে মুস্তাফিজুর রহমানকে কিনেছিল। কিন্তু চোট থেকে কাটিয়ে উঠতে না পারায় শেষ পর্যন্ত পিসিএলে খেলার অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লাহোরও বাংলাদেশি বাঁ হাতি কার্টার জাদুকরের অভাব টের পেয়েছে চরমভাবে। দলটির মালিক ফাওয়াদ রানা সেটা স্বীকার করে বলেছেন, মুস্তাফিজের অভাব ভালোভাবেই ভুগিয়েছে তাঁদের দলকে। মুস্তাফিজের শূন্যতা ছাড়াও লাহোরের জন্য আরেকটি ধাক্কা ডোপ টেস্টে ধরা পড়ে ইয়াসির শাহ নিষিদ্ধ হওয়া। ফলে পেসের পাশাপাশি দলের স্পিন শক্তিও দুর্বল হয়ে পড়ে।
ডোপ কেলেঙ্কারির জন্য ৭ ফেব্রæয়ারি থেকে ৩ মাসের জন্য নিষিদ্ধ ইয়াসির শাহ। পিঠের সমস্যা কাটিয়ে উঠতে এখনো লড়ছেন মুস্তাফিজ। তাদের পরিবর্তে দলে ব্রেট লি’কে নিয়ে আসার কথা ভেবেছিলেন রানা। কিন্তু সেটাও যথেষ্ঠ ছিল না বলেই মনে করেন তিনিÑ ‘আমরা ব্রেট লি’কে পাওয়ার চেষ্টা করেছিলাম, কিন্তু সেটাও যথেষ্ঠ ছিল না।’ দলের ব্যর্থতা নিয়ে রানা আরো বলেনÑ ‘এটা দুঃখজনক যে আমরা প্লে-অফে কোয়ালিফাই করতে ব্যর্থ হয়েছি।’
আসরে সবচেয়ে বেশি রান লাহোর কালান্দার্সের খেলোয়াড় উমর আকমলের। ৭ ম্যাচে তার রান ৩৩৫। সর্বোচ্চ রান করা চারজনের দুজনই এই দলের। অন্যদিকে বোলারদের শীর্ষ দশের তালিকায় নেই লাহোরের কোন বোলারের নাম। ১১ নম্বরে আছেন এহসান আদিল। পাঁচ ম্যাচে তার উইকেট মাত্র ৭টি। এছাড়া বলার মতো পারফরম্যান্স আছে বিপিএলে বরিশাল বুলসের হয়ে খেলে যাওয়া অলরাউন্ডার কেভন কুপারের। পাঁচ ম্যাচে তিনি নিয়েছেন ৬টি উইকেট।
সাকিব-মুশফিকের করাচি উঠেছে প্লে-অফে। করাচি ও লাহোর দুই দলেরই পয়েন্ট সমান হলেও রান রেটে বাদ পড়ে মুস্তাফিজের দল লাহোর। মাত্র একটি জয়ই লাহোরকে শেষ চারে নিয়ে যেতে পারত। অথচ এমন ম্যাচও আছে, যেখানে ১৯০ কিংবা ২০০ রান করেও জিততে পারেনি লাহোর। সেটা যে শুধুই তাদের দুর্বল বোলিংয়ের কারণে এ আর বলার অপেক্ষা রাখে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন