রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেরারা পাবে বিশ্ব স্কুল চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ

আজ থেকে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স স্কুল ক্রিকেট

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পৃষ্ঠপোষকতার অভাবে ২০১৩-১৪ ও ২০১৪-১৫ ক্রিকেট মওশুমে মঠে গড়ায়নি স্কুল ক্রিকেটের জাতীয় আসর। প্রাইম ব্যাংকের দীর্ঘমেয়াদী পৃষ্ঠপোষকতায় ২০১৫-১৬ মওশুমে এসে স্বস্তি ফিরেছে বিসিবি’র। দেশের সর্ববৃহৎ ক্রিকেট আসরের জন্য ৬ বছরের জন্য চুক্তিবদ্ধ প্রাইম ব্যাংকের পৃষ্ঠপোষকতায় আজ থেকে মাঠে গড়াচ্ছে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স ন্যাশনাল স্কুল ক্রিকেট।  দেশের সব ক’টি জেলার অংশগ্রহণে ৫৪০ স্কুলের প্রায় ১০ হাজার ৮০০ ক্ষুদে ক্রিকেটার অংশ নিচ্ছে এই বৃহৎ পরিসরের আসরে।  যার মধ্যে সর্বাধিক ১২৪ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগ থেকে। চট্টগ্রাম বিভাগে ৮৮ স্কুল, খুলনা বিভাগে ৮০ স্কুল, বরিশালে ৪০, ঢাকা মেট্রোতে ৩২, রাজশাহীর ৬৮, রংপুরের ৬৮ আর সিলেট বিভাগে অংশ নিচ্ছে ৩৬ স্কুল। ৭ বিভাগের পাশাপাশি ঢাকা মেট্রোর চ্যাম্পিয়ন দল অংশ নেবে এই আসরে।
এই আসরের সেরা পারফরমারদের জন্য থাকছে বিশেষ সুযোগ। আগামী এপ্রিলে মুম্বাইয়ে ১০টি দেশকে নিয়ে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড স্কুল চ্যাম্পিয়নশিপ। ওই প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে বাছাইকৃত একটি দল নিবে অংশগ্রহণ, এমন সম্ভাবনার কথা জানিয়েছেন বিসিবি’র গেম ডেভেলপম্যান্ট কমিটির চেয়ারম্যান খালেদ মেহমুদ সুজনÑ ‘ওয়ার্ল্ড স্কুল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে আয়োজকদের পক্ষ থেকে আমাদেরকে প্রস্তাব দেয়া হয়েছে। বিসিবি স্কুল ক্রিকেট থেকে সেরাদের বাছাই করে একটি দল পাঠাবে এই আসরে।’ এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বাংলাদেশ স্কুল দলকে স্পন্সর করবে প্রাইম ব্যাংক। গতকাল সংবাদ সম্মেলনে সে ঘোষণা দিয়েছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরীÑ ‘গেল আসর থেকে বাছাইকৃত ক্রিকেটারদের নিয়ে একটি বিশেষ দল ইন্টারন্যাশনাল স্কুল স্পোর্টস ফেডারেশন এবং স্কুল গেমস ফেডারেশন অব ইন্ডিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত ভারতের মুম্বাইয়ে ওয়ার্ল্ড স্কুল চ্যাম্পিয়নশিপ ২০১৭›তে অংশ নিতে যাবে। যার পৃষ্ঠপোষকতা করবে প্রাইম ব্যাংক।’
বুধবার এই উপলক্ষে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স স্কুল ক্রিকেটের বিস্তারিত তুলে ধরা হয়। বিসিবি পরিচালক ও গেম ডেভেলপম্যান্ট কমিটির চেয়ারম্যান খালেদ মেহমুদ সুজন, প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী এবং প্রাইম ব্যাংকের জনসংযোগ শাখার প্রধান মোহাম্মদ মনিরুজ্জামান উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে আসরটির স্পন্সরমানি ১ কোটি টাকার ডামি চেক তুলে ধরা হয়। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন