সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৩ শতকে চূড়ায় অস্ট্রেলিয়া

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশর পর পিটার হ্যান্ডসকম। এই তিন ব্যাটসম্যানের শতকে ৮ উইকেটে ৫৩৮ রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। এরপর চা বিরতির আগে ৬ রানেই ২ উইকেটে নেই পাকিস্তানের! তবে আজহার আলী ও ইউনিস খানের দৃড়তাই চ্যালেঞ্জ জানিয়েই দিন শেষ করেছে মিসবাহ-উল-হকের দল।
মাত্র ৬ রানে ইনিংসের চতুর্থ ওভারে জোড়া আঘাত হানেন জস হ্যাজেলউড। প্রথম বলে ম্যাট রেনশর ক্যাচে পরিণত হন অভিষিক্ত সারজিল খান, শেষ বলে এলবিডব্লিউয়ের শিকার বাবর আজম। এরপরও দিনটা অজিদের একার হতে দেয়নি না আজহার-ইউনিসের অবিচ্ছিন্ন ১২০ রানের জুটি। ৫৮ রানে ব্যাট করছেন আজহার, ৬৪ রানে ইউনিস। এখনো তারা পিছিয়ে ৪১২ রানে।
এর আগে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ৩ উইকেটে ৩৬৫ রান নিয়ে দিন শুরু করে স্বাগতিকরা। আগের দিনের অপরাজিত সেঞ্চুরিয়ান রেনশ ১৮৪ রানে ফেরেন দিনের ষষ্ঠ ওভারে ইমরান খানের বলে বোল্ড হয়ে। প্রথম সেশনে এই একটি উইকেট নিয়েই সন্তষ্ট থাকতে হয় পাক বোলারদের।
মাঝের সেশনটা ছিল হ্যান্ডসকমের। মাত্র চার টেস্টের ক্যারিয়ারে দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে প্রতিটা ম্যাচেই খেলেছেন অন্তত একটি পঞ্চাশোর্ধো ইনিংস। এর মধ্যে দু’টিকে রুপ দিয়েছেন শতকে। এরপরও কালকের আউটের জন্য আফসস করতেই পারেন এই ডানহাতি-মিডিলঅর্ডার। অফসাইডের বাইরে করা ওয়াহাব রিয়াজের ইয়োর্কার লেন্থের বল খেলতে গিয়ে ফেরেন হিট আউট হয়ে। এর আগে ২০৫ বলে ৯ চারে ১১০ রান আসে তার ব্যাট থেকে। ২২ রানের ব্যবধানে আরো ২ উইকেট হারানোর পর চা বিরতির খানিক আগে আসে ইনিংস ঘোষনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন