শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

চসিকের ১৭ শতাংশ হোল্ডিং ট্যাক্স আদায়ের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সভা

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৭ শতাংশ হোল্ডিং ট্যাক্স আদায়ের সিদ্ধান্তে চট্টগ্রামবাসীর মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম। গত মঙ্গলবার নগরীর স্টেশন রোডস্থ একটি হোটেলে বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির নিয়মিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
সভায় বলা হয়, এমনিতেই চট্টগ্রামের মানুষ অর্থনৈতিকভাবে দুর্বল অবস্থা অতিক্রম করছে। চট্টগ্রামে এমন কিছু পরিবার আছে যারা শুধুমাত্র এক চিলতে ঘর ভাড়া দিয়ে কোনো রকমে জীবন নির্বাহ করে। সেই ঘর ভাড়ার উপর যদি ১৭ শতাংশ হোল্ডিং ট্যাক্স আদায় করা হয় তাহলে এসব পরিবারের রাস্তায় নামা ছাড়া গত্যন্তর নেই। গরীব মানুষের কথা বিবেচনা করে উল্লেখিত হোল্ডিং ট্যাক্স আদায়ের সিদ্ধান্ত পরিহার করে কাঁচা ও আধাপাকা ঘরের হোল্ডিং ট্যাক্স মওকুফ করার জন্য সভায় চট্টগ্রাম সিটি মেয়রের প্রতি অনুরোধ জানানো হয়।
সভায় উন্নয়ন সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ বলেন, এক সময় চট্টগ্রামের মানুষ ওয়াসার পানি সাপ্লাইয়ের স্বল্পতার কারণে যে ভোগান্তিতে ছিল তা নিরসনে বর্তমান সরকার উদ্যোগ নিলে জাইকা কর্তৃক অর্থ অনুদানের বিনিময়ে কর্ণফুলি পানি প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে তা অনেকাংশ নিরসন হয়। কিন্তু সম্প্রতি চট্টগ্রাম ওয়াসা পানির মূল্য বৃদ্ধি করার যে সিদ্ধান্ত বাস্তবায়নের চেষ্টা করছে তা চট্টগ্রামবাসী কখনও মেনে নেবে না।
সভায় বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর বলেন, গ্যাস স্বল্পতার অজুহাতে সরকার গ্যাসের দাম বাড়ানোর যে সিদ্ধান্ত গ্রহণ করেছে তা অযৌক্তিক ও অমানবিক। তিনি বলেন, কক্সবাজারের মগনামা, চট্টগ্রামের বাঁশখালী, ফটিকছড়ি, পার্বত্য অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে জরিপে দেখা যায় এখনো অনেক জায়গায় গ্যাসের মজুদ রয়েছে।
সভায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান লায়লা ইব্রাহীম বানু, হাকিম মোহাম্মদ উল্ল্যাহ্, অধ্যক্ষ নুরুল ইসলাম সিদ্দিকী, যুগ্ম মহাসচিব ইঞ্জিঃ মোহম্মদ ইব্রাহীম, অর্থ সচিব কাজী গোলাপ রহমান, এম এ সবুর, ইঞ্জিঃ হারুনুর রশিদ, শাহেদা আক্তার শেপু, মোহাম্মদ আজম উদ্দীন, এম গোফরান চৌধুরী, মোহাম্মদ হাসান সিকদার, নুরুল ইসলাম রিপন, মোহাম্মদ নুরল আবছার, রিমন কান্তি মুহুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন