সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাবাদা ঝড়ে চূর্ণ শ্রীলঙ্কা

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে হেসেখেলেই টেস্ট সিরিজটা পকেটস্থ করল দক্ষিণ আফ্রিকা। পোর্ট এলিজাবেথে প্রথম টেস্টটা লঙ্কানরা ২০৬ রানে হারলেও ম্যাচ গড়িয়েছিল শেষ দিন পর্যন্ত। এবার কেপটাউনে আরো বড় ব্যর্থতার পরিচয় দিয়ে চতুর্থ দিনে মধ্যাহ্ন বিরতির আগেই হাতের ৬ উইকেট খুইয়ে তারা ম্যাচ হারল ২৮২ রানে। জয়ের জন্য ৫০৭ রান ছিল শ্রীলঙ্কার জন্য অসম্ভব কল্পনা। জয় তো দূরে থাক চতুর্থ ইনিংসে তাদের সর্বোচ্চ রেকর্ডই ৪১০ রানের।
১৩০ রানে দুটি করে উইকেট তুলে নিয়ে আগের দিনই কাজটা এগিয়ে রেখেছিলেন কাসিগো রাবাদা ও ভারনন ফিল্যান্ডর। বাকি ছয় উইকেটের চারটিই এদিন দখলে নেন রাবাদা। প্রথম ইনিংসে এই ২১ বছয় বয়সী নিয়েছিলেন ৪ উইকেট। সব মিলে ৯২ রানে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরা রাবাদাই। শ্রীলঙ্কার বিপক্ষে কোন প্রটিয়ার এটিই সেরা বোলিং ফিগার। এর আগে ফিল্যন্ডারই কেবল ১০ (১০২ রানে) উইকেট নিয়েছিলেন লঙ্কানদের বিপক্ষে।
আগের দিন দিনেশ চান্দিমাল ও অ্যাঞ্জেলো ম্যথিউসের ৬১ রানের জুটি বিচ্ছিন্ন হয় ৭৫ রানে। এরপর পথ খুঁজে পায়নি সফরকারী ইনিংস। নবম উইকেটে ৩৩ রানের জুটিতে স্বাগতিকদের জয়টাই কেবল বিলম্বিত করেন রঙ্গনা হেরাথ ও লাহিরু কুমারা। শেষ পর্যন্ত ৩৫ রানে অপরাজিত থাকেন হেরাথ। সর্বোচ্চ ৪৯ রান আসে অধিনায়ক ম্যাথিউসের ব্যাট থেকে।
দ.আফ্রিকা : ৩৯২ (এলগার ১২৯, ডি কক ১০১; কুমারা ৬/১২২) ও ২২৪/৭ ডিক্লে. (এলগার ৫৫, ডু প্লেসি ৪১; লাকমাল ৪/৬৯)।
শ্রীলঙ্কা : ১১০ (থারাঙ্গা ২৬*; ফিল্যান্ডর ৪/২৭, রাবাদা ৪/৩৭, মহারাজ ২/৩২) ও ২২৪ (ম্যাথিউস ৪৯, হেরাথ ৩৫*; রাবাদা ৬/৫৫, ফিল্যান্ডর ৩/৪৮)।
ফল : দক্ষিণ আফ্রিকা ২৮২ রানে জয়ী।
ম্যাচসেরা : কাগিসো রাবাদা (দ.আফ্রিকা)।
সিরিজ : ৩ ম্যাচে দ.আফ্রিকা ২-০তে এগিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন