শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পবিসের ডিজিএম সম্মেলনে বাপবিবো চেয়ারম্যান আলোর পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ২০১৮ সালের মধ্যে দেশের পল্লী এলাকার ঘরে ঘরে বিদ্যুতায়নের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পবিস সমিতিগুলো কঠোর পরিশ্রম করে যাচ্ছে। সরকারের অন্যতম লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে দ্রæততর সময়ের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত করা। দেশজ জিডিপির হার কাক্সিক্ষত মাত্রায় উন্নীতকরণের জন্য অর্থনীতিতে শিল্পসহ উৎপাদনমুখী খাতে অবদান বৃদ্ধির কোনো বিকল্প নেই। ওই লক্ষ্য অর্জনে বিদ্যুতের উৎপাদন বৃদ্ধিসহ শিল্প ও অন্যান্য উৎপাদনমুখী ক্ষেত্রে সংযোগ বৃদ্ধির জন্য রাষ্ট্রীয় পর্যায়ে সর্বাধিক গুরুত্বারোপ করা হয়েছে। গত ১৯ ফেব্রæয়ারি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন পল্লী বিদ্যুৎ সমিতিসমূহের ডেপুটি জেনারেল ম্যানেজার সম্মেলনে উপরোক্ত মন্তব্য করেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন। এ সময় দেশের ৭৮টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৩ শতাধিক ডেপুটি জেনারেল ম্যানেজার ও বাপবি বোর্ডের সদস্যবৃন্দ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সম্মেলনে বাপবিবো চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন আগামী জুন’১৬ এর মধ্যে সকল পেন্ডিং শিল্পপ্রতিষ্ঠানে সংযোগ প্রদানের নির্দেশ দেন। তিনি বলেন, প্রতিমাসে আমরা ঐক্যবদ্ধভাবে সারাদেশে ৩ থেকে সাড়ে ৩ লাখ গ্রাহককে নতুন বিদ্যুৎ সংযোগ দিচ্ছি। এতে বাংলাদেশ ক্রমান্বয়ে আলোর পথে এগিয়ে যাচ্ছে। বাপবিবো চেয়ারম্যান আরও বলেন, দেশের ১০০টি অর্থনৈতিক জোনে বিদ্যুৎ সংযোগ প্রদানে প্রয়োজনীয় উদ্যোগ গৃহীত হচ্ছে। সম্মেলনে উপস্থিত ডিজিএমগণকে চলতি সেচ মৌসুম, এসএসসি পরীক্ষা এবং অত্যাসন্ন এইচএসসি পরীক্ষা, টি-২০ বিশ্বকাপ ক্রিকেট, রমজান ইত্যাদি উপলক্ষে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ দেন তিনি। শেখ হাসিনার বিশেষ উদ্যোগ Ñ ঘরে ঘরে বিদ্যুৎ, এ ¯েøাগান বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান জানান বাপবিবো চেয়ারম্যান। তিনি বলেন, অনৈতিক উপায়ে অর্থ উপার্জন করলে নৈতিকতা নিয়ে প্রশ্ন উঠে বিধায় অন্যায় কাজের প্রতিবাদ করা যায় না। এতে সিস্টেমের ক্ষতি হয়।
তিনি সকলকে নিষ্ঠা, সততা, আন্তরিকতার সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেন। শিল্পসহ অন্যান্য সংযোগ প্রত্যাশীগণকে নানা প্রকার হয়রানি, প্রশাসনিক দীর্ঘসূত্রিতা, সংযোগ প্রদানে অহেতুক বিলম্ব, প্রয়োজনীয় তথ্য প্রদান না করা, দালালের নিকট গমনে বাধ্য করা ও দুর্ব্যবহারসহ উৎকোচ গ্রহণের মত অনৈতিক কর্মকাÐে জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বাপবিবো চেয়ারম্যান।
তিনি উপস্থিত ডিজিএমগণকে সতর্ক করে আরও বলেন, তাদের প্রতিটি কার্যক্রম জবাবদিহিতার আওতায় এনে প্রযোজ্যতা অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি সম্মেলনে উপস্থিত ডিজিএমগণকে তাদের অধীনস্থ এলাকায় পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের সাথে গ্রাহক সদস্য/জনগণকে অধিকতর সম্পৃক্ত করে জনবান্ধব সেবক হিসেবে নিজেকে এবং প্রতিষ্ঠানের ভাবমর্যাদা সুদৃঢ় করার আহŸান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন