শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

১৪ জানুয়ারি থেকে সোনারগাঁওয়ে মাসব্যাপী লোক-কারুশিল্প মেলা

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সোনারগাঁও উপজেলা সংবাদদাতা : ১৪ জানুয়ারি থেকে সোনারগাঁওয়ে শুরু হতে যাচ্ছে মাসব্যাপী লোক-কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কর্তৃপক্ষ আয়োজন করছে এ মেলার। দেশের লুপ্তপ্রায় লোকজ ঐতিহ্যের অনন্য উপাদান পুনরুদ্ধার ও নতুন প্রজন্মকে এর সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্যই হচ্ছে মূলত লোক-কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্দেশ্য।  
মাসব্যাপী লোক-কারুশিল্প মেলা ও লোকজ উৎসব উপলক্ষে (সোনারগাঁও জাদুঘরে) এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ফাউন্ডেশনের পরিচালক কবি রবিন্দ্র গোপের সভাপতিত্বে বুধবার সকালে ফাউন্ডেশনের লাইব্রেরি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ডিসপ্লে অফিসার আবুল কালাম আজাদ, গাইড লেকচারার মোজাম্মেল হক মাসুদ, রেজিস্ট্রেশন কর্মকর্তা ইয়ামিন খান ও নিরাপত্তা কর্মকর্তা সাখাওয়াত হোসেন।
ফাউন্ডেশনের পরিচালক তার লিখিত বক্তব্যে জানান, প্রতি বছরের ন্যায় এবারো মাসব্যাপী মেলা ও উৎসবের আয়োজন করা হয়েছে। ১৪ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই মেলা। মেলায় ৪৬টি হস্তশিল্প, ৪৩ পোশাক শিল্প, ৩৪ স্টেশনারি, ২৫টি খাবার দোকান, ১৭টি মিষ্টি দোকান ও অন্যান্য দোকানসহ মোট ১৯৩টি দোকান বরাদ্দ দেয়া হয়েছে। মেলায় মোট ব্যয় ধরা হয়েছে ৬৫ লাখ টাকা। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন